1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম
তাহিরপুরে প্রকল্প বৃদ্ধির প্রতিযোগিতা : এক বাঁধে অর্ধকোটি টাকার বরাদ্দ বাংলাদেশ ভারত আন্তসম্পর্ক-৩ করোনাকালে বাংলাদেশের পাশে ভারত ২৮ দিন পর বই পেয়ে পৃষ্ঠা ওল্টিয়ে বিস্মিত শিশুরা আমার নির্বাচনী এলাকা আর অবহেলিত থাকবে না -পীর মিসবাহ এমপি  প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ অর্ধশত গাছ কেটে বাঁধ মেরামত! প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ছাতকে পিকআপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে যুবকের মৃত্যু পীরপুর বাণীতলায় অষ্টপ্রহর ব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তণ সমাপ্ত অসহায় পরিবারের মাঝে আর্ন এন্ড লাইভ সংস্থার ছাগল প্রদান ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ

সিসি ক্যামেরার আওতায় আসছে সুনামগঞ্জ শহর

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

শহীদনূর আহমেদ ::
সাধারণ মানুষসহ ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে সুনামগঞ্জ জেলা শহরকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় নিয়ে আসতে উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ। ইতোমধ্যে জেলা শহরের গুরুত্বপূর্ণ পাঁচটি স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে শহরের সকল গুরুত্বপূর্ণ পয়েন্ট ও স্থাপনাকে এর আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছে জেলা পুলিশ।
জেলা পুলিশ সূত্র জানায়, নিজস্ব পরিকল্পনা ও তত্ত্বাবধায়নে সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট, মোড়, সরকারি-বেসরকারি স্থাপনা, ব্যস্ততম সড়কে পুলিশের নরজদারির জোরদারসহ যাবতীয় ক্রাইম কন্ট্রোলে নিয়ে আসতে সিসি ক্যামেরা স্থাপনে উদ্যোগ নিয়েছে পুলিশ। শহরের ব্যস্ততম পয়েন্ট আলফাত স্কয়ার, পশ্চিম বাজার, হোসেন বখত চত্বর, আব্দুজ জহুর সেতু এলাকাসহ গুরুত্বপূর্ণ ৫টি স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। যার নজরদারিতে পুলিশ সার্বক্ষণিক তৎপর থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। নিরাপত্তা ও প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে দ্রুতই শহরের সকল গুরুত্বপূর্ণ স্থানকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান।
পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ী, সুধীমহলসহ পৌরশহরের বাসিন্দারা। এমন উদ্যোগের কারণে পৌর এলাকায় অপরাধ প্রবণতা কমার পাশাপাশি জননিরাপত্তা জোরদার হবে বলে মনে করেন তারা।
সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক আবু সাইদ বলেন, শহরবাসীর নিরাপত্তাবিধানে পুলিশের এই উদ্যোগ প্রশংসার দাবিদার। যা অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণের পাশাপাশি আইনশৃংখলা রক্ষায় কার্যকর ভূমিকা পালন করবে।
তিনি বলেন, কয়েক বছর আগেও পুলিশের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়। কিন্তু কিছুদিন পরেই এর কার্যকারিতা নষ্ট হয়ে যায়। আশা করবো এবার পুলিশ আরও তৎপর হবে। ধারাবাহিকতা রক্ষার মাধ্যমে উন্নত প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পারলে সাধারণ মানুষ সুফল পাবেন।
পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, অপরাধ নিয়ন্ত্রণে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও সড়ক সিসি ক্যামেরার আওতায় আনার কাজ চলমান রয়েছে। পর্যায়ক্রমে শহরের সকল এলাকাকে এই প্রযুক্তির আওতায় নিয়ে আসা হবে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি অপরাধ রহস্য উদ্ঘাটনে এসব ক্যামেরা সহায়ক হিসেবে কাজ করবে। আমি চাই এই উদ্যোগটি স্থায়ীভাবে চলমান রাখার।
তিনি বলেন, আগের তুলনায় সুনামগঞ্জ শহরে অপরাধ প্রবণতা কমে গেছে। মাদক নিয়ন্ত্রণে পুলিশের সুফল এসেছে। শহরের কিছু গুরুত্বপূর্ণ স্থানে উঠতী বয়সী তরুণরা মোটরসাইকেল কিংবা বিভিন্নভাবে আড্ডা দিতে দেখা যায়। উঠতি বয়সী তরুণরা যাতে অপরাধমূলক কার্যক্রমে জড়াতে না পারে সেইসব এলাকা পুলিশের নজরদারির মধ্যে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com