1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘অমিয়ধারা’ ও ‘মানুষ মানুষের জন্য’ সংস্থার ফ্রি অক্সিজেন সেবা

  • আপডেট সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
‘অমিয়ধারা’ ও ‘মানুষ মানুষের জন্য’ স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে গ্রামীণ প্রত্যন্ত এলাকায় কোভিড-১৯ ও তীব্র শ্বাসকষ্টে আক্রান্ত রোগীদের মাঝে ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করেছে। কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার সকালে বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সত্যব্রত দাস সচি তীব্র শ্বাসকষ্টে আক্রান্তের সংবাদ পেয়ে সংগঠনের স্বেচ্ছাসেবীরা তার বাড়িতে ফ্রি অক্সিজেন সিলিন্ডার ও অন্যান্য যন্ত্রপাতি নিয়ে হাজির হন। ফ্রি সেবা পেয়ে উপকারভোগী সত্যব্রত দাস সচির পরিবার অত্যন্ত আনন্দিত হয়ে কৃতজ্ঞতা জানান।
‘অমিয়ধারা’ সমাজ কল্যাণ সংস্থার কার্যক্রম শুরু করে ২০২১ সালের জানুয়ারি মাসে এবং ‘মানুষ মানুষের জন্য’ সমাজকল্যাণ সংস্থা কার্যক্রম শুরু করে ২০১১ সাল থেকে। এ সংস্থাটি পর্যন্ত ৩৫ জন গরিব মেধাবী ছাত্র -ছাত্রীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান করেছে। এছাড়া ৩২৫২ জনকে শীতবস্ত্র, ২৮ জনকে চিকিৎসা সেবা, ৩৮৩ জনকে ত্রাণসামগ্রী, ৬৪৪ জনকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাহায্য প্রদান, আমরা সবাই স্বনির্ভর হবো এ প্রকল্পের অনুকূলে ১০ জনকে ব্যবসাপুঁজি, ৮১ জনকে গাছের চারা বিতরণ এবং গৃহহীনদের গৃহনির্মাণ কার্যক্রমের আওতায় ৪ পরিবারকে গৃহ নির্মাণ (টিন শেড) করে দেওয়া হয়েছে। এছাড়া এ সংস্থা কোভিড-১৯ অতিমারির শুরু থেকে জনসচেতনতা মূলক প্রচারণা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কার্যক্রম পরিচালনা করেছে।
বর্তমানে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে সিলেটের আব্দুল জব্বার জলিল ট্রাস্টের মাধ্যমে প্রাপ্ত ৬টি অক্সিজেন সিলিন্ডার ও ২টি কনসেন্ট্রেটর দিয়ে কোভিড ১৯ অতি শ্বাসকষ্টে আক্রান্ত রোগীর বাড়ি বাড়ি অক্সিজেন সেবা প্রদান করে যাচ্ছে।
২৭ আগস্ট, শুক্রবার গ্রামাঞ্চলে ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রমে স্বেচ্ছাসেবীদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট প্রণব কান্তি দাস নীলু, মো. সাইফুল ইসলাম, মো. নুরুজ আলী, মো. ফয়জুন্নুর, মোহাম্মদ আলী নূর চৌধুরী, নেপাল চন্দ্র দাস, প্রমোদ রঞ্জন দাস, সামছুল আলম ওয়াসিম, বিপ্লব দাস, দুলাল মিয়া, সমীরণ দাস, রণধীর দাস, সামছুল হক, চয়ন কুমার তালুকদার, মানস কান্তি তালুকদার, বরকত আলী ইমন, রুহুল আমিন, আসিফ বিল্লাহ, নূপুর তালুকদার, বাপ্পু বর্মণ, চিন্ময় দাস, সোহেল আহমদ, অনিল চন্দ্র দাস, প্রিয়ব্রত দাস পল্লব, মিনু তালুকদার প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com