1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘চন্দ্রফলক’ ও ‘সুনামফলক’ নির্মাণে অনুদান প্রদানের জন্য চিঠি দিলেন ড. মোহাম্মদ সাদিক

  • আপডেট সময় বুধবার, ২৫ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সুনামগঞ্জ সরকারি কলেজ ও এসসি গার্লস হাইস্কুলে ফলক নির্মাণের জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আরিফুর রহমানের কাছে চিঠি দিয়েছেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।
সম্প্রতি প্রেরিত চিঠিতে সুনামগঞ্জের কৃতী সন্তান ড. মোহাম্মদ সাদিক উল্লেখ করেন, সুনামগঞ্জ জেলা শহরটি দূর মফস্বলে অবস্থিত একটি শান্ত স্নিগ্ধ শহর হিসেবে সারাদেশে সুপরিচিত। প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি হিসেবে হাওড়-বাওড়-বিল-নদী পরিবেষ্টিত এই শহরের দুটি প্রধান শিক্ষা প্রতিষ্ঠানে সম্প্রতি ৭৫ বর্ষ পূর্তি অনুষ্ঠান হয়েছে: ক. সরকারি সতীশ চন্দ্র গার্লস হাইস্কুল এবং খ. সুনামগঞ্জ সরকারি কলেজ। হাজার হাজার শিক্ষার্থী এতে উপস্থিত হয়েছেন, শিক্ষার্থী থেকে শুরু করে সমাজে গণ্যমান্য বিশিষ্টজন এমনকি জাতীয়ভাবে যাঁদের অবদান রয়েছে তাঁরাও উপস্থিত ছিলেন।
৭৫ বর্ষপূর্তি উৎসবকে স্মরণীয় করে রাখার জন্য নিবন্ধিত শিক্ষার্থীরা, প্রতিষ্ঠানে স্মৃতিফলক তৈরি করার জন্য তাঁদের আগ্রহের কথা একাধিকবার জানিয়েছেন। এই স্মৃতিফলকগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে আজকের বার্তা শুধু বয়ে নিয়ে যাবে তাই নয়, প্রাতিষ্ঠানিক ইতিহাস অধ্যয়নের মাধ্যমে জাতীয় ইতিহাস অধ্যয়নের বিষয়ে সচেতন হওয়ার একটি সুযোগ তৈরি করে তুলবে, যা স্বাধীনতার ৫০ বর্ষ পূর্তি উৎসবের সাথে সংগতিপূর্ণ। উল্লেখ্য এসব প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র/ছাত্রীরা অনেকেই বিভিন্নভাবে আমাদের স্বাধিকার আন্দোলন ও মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় অবদান রেখেছেন।
উপর্যুক্ত বিষয়সমূহ বিবেচনায় (ক) সরকারি সতীশ চন্দ্র গার্লস হাইস্কুল এবং (খ) সুনামগঞ্জ সরকারি কলেজের জন্য যথাক্রমে ‘চন্দ্রফলক’ এবং ‘সুনামফলক’ শিরোনামে দুটি ৭৫ বর্ষ উদযাপন স্মৃতিফলক তৈরি করার নিমিত্তে আর্থিক অনুদান প্রদানের বিষয়টি সহৃদয় বিবেচনার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আরিফুর রহমানকে বিশেষভাবে অনুরোধ করেন ড. মোহাম্মদ সাদিক।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com