1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অ্যাড. মো. শাহজাহান : সহজ-সরল মানুষের প্রস্থান

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

:: মো. আনোয়ার হোসেন ::
গত রবিবার রাতে ঘুমাতে যাওয়ার আগে ফেসবুকে হঠাৎ দেখি আমাদের সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য মো. শাহজাহান আর নেই। সে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিলেটে মৃত্যুবরণ করেছে। দেখেই মনটা অজানা আশঙ্কায় কেঁপে উঠলো। সারাটা রাত নির্ঘুম কাটিয়েছি। বার বার চোখের সামনে ভেসে উঠেছে অ্যাড. শাহজাহানের মুখখানি।
মানুষ জন্মগ্রহণ করলে মরতে হবে এটা স্বাভাবিক নিয়ম। মৃত্যুকে কেউ জয় করতে পারেনি আর পারবেও না। কিছু মৃত্যু হৃদয়কে নাড়া দেয়, মেনে নিতে কষ্ট হয়। অ্যাড. মোঃ শাহজাহান সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে ২০১৩ সালের এপ্রিল মাসের ২৯ তারিখ যোগদান করেন। আইন পেশায় নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টায় ছিল। অ্যাড. মোহাম্মদ মানিক ভাইয়ের সাথে সে জুনিয়র ছিল। তারপর সে একাই আইন পেশায় রত ছিল। প্রায় সময় সে আমাকে আইন বিষয়ে আমাকে বিভিন্ন সমস্যার বিষয়ে জানতে চাইত। আমি আমার সাধ্যমত তাকে সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করতাম। ইচ্ছা ছিল ভাল একজন আইনজীবী হওয়ার। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারের আজমপুর গ্রামে। সে ছিল সহজ-সরল এবং স্বল্পভাষী। খুব অল্প বয়সে দুইটি অবুঝ সন্তান রেখে সে চলে গেল। আর কোনদিন দেখা হবে না তার সাথে। আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদৌস দান করবেন – এই আমার প্রত্যাশা।
[লেখক : সাংবাদিক, আইনজীবী]

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com