1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম
তাহিরপুরে প্রকল্প বৃদ্ধির প্রতিযোগিতা : এক বাঁধে অর্ধকোটি টাকার বরাদ্দ বাংলাদেশ ভারত আন্তসম্পর্ক-৩ করোনাকালে বাংলাদেশের পাশে ভারত ২৮ দিন পর বই পেয়ে পৃষ্ঠা ওল্টিয়ে বিস্মিত শিশুরা আমার নির্বাচনী এলাকা আর অবহেলিত থাকবে না -পীর মিসবাহ এমপি  প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ অর্ধশত গাছ কেটে বাঁধ মেরামত! প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ছাতকে পিকআপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে যুবকের মৃত্যু পীরপুর বাণীতলায় অষ্টপ্রহর ব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তণ সমাপ্ত অসহায় পরিবারের মাঝে আর্ন এন্ড লাইভ সংস্থার ছাগল প্রদান ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ

টিকা কেন্দ্রে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

  • আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশায় টিকা কেন্দ্রে মানা হচ্ছেনা কোনো স্বাস্থ্যবিধি। শত শত মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা টিকা নিচ্ছেন। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় শত শত মানুষ টিকার জন্য ভিড় করেছেন। এসময় মানা হয়নি কোন স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব। এতো মানুষের ভিড়ের কারণে করোনা ভাইরাস সংক্রমণ আরও বৃদ্ধি পেতে পারে বলে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন।
জানা যায়,৭ আগস্ট গণটিকা কার্যক্রম শুরু হয়। এরপর টিকা না থাকায় সপ্তাহ দশেক প্রথম ডোজের টিকা কার্যক্রম বন্ধ থাকে। সিনোফার্ম -ভেরোসল ভ্যাক্সিন গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফেসবুক আইডি থেকে রাতেই ঘোষণা দেওয়া হয় মঙ্গলবার থেকে আবারও প্রথম ডোজের টিকা দেওয়া শুরু হবে। এই ঘোষণা পেয়েই উপজেলার বিভিন্ন ইউনিয়নের টিকা নিতে আগ্রহীরা সকাল থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রে আসতে থাকেন। এতে করে ভিড় অনেক বেড়ে যায়। এসময় কে কার আগে টিকা নিবেন এ নিয়ে চলে ধাক্কাধাক্কি ও প্রতিযোগিতা। স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য এ সময় পাওয়া যায়নি কোনো কর্মকর্তা-কর্মচারীকে।
টিকা নিতে আসা ধর্মপাশা প্রেসক্লাবের সভাপতি তরিকুল ইসলাম পলাশ বলেন, টিকা নেওয়ার জন্য মানুষ যে হারে ভিড় করছে এতে মানুষ আরও সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। টিকা কেন্দ্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করা প্রয়োজন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. এমরান হোসেন বলেন, অনেক মানুষ একসাথে টিকা নিতে এসেছেন। যে কারণে ভিড় বেশি হয়েছে। গণটিকা কার্যক্রমে এ রকম হয়েছিল। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, টিকা কেন্দ্রে আগামীকাল (আজ বুধবার) থেকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য পুলিশ ও আনসার মোতায়েন থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com