1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘কোরআন সুন্নাহর আলোকে ইসলামি জীবন গঠন’ গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট সময় শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মকবুল হোসেনের লেখা “কোরআন সুন্নাহর আলোকে ইসলামি জীবন গঠন” গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়েজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পিটিআইয়ের অবসরপ্রাপ্ত সুপার মো. গোলাম মুস্তফা।
সহকারী শিক্ষক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দ্বীনি সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আলীনুর, পূর্ব বাজার জামে মজিদের ইমাম ও খতিব মাওলানা আবু সাঈদ, সিনিয়র শিক্ষক আনোয়ার হোসেন, মমতাজুল হাসান আবেদ, আবুল কালাম আজাদ, তালেব আলী, সাদিকুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, খুরশিদ আলম, সামছুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, “কোরআন সুন্নাহর আলোকে ইসলামি জীবন গঠন’ গ্রন্থটিতে ইসলামি রীতিনীতি, মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর আদর্শিক পথ এবং সুনামগঞ্জের উল্লেখযোগ্য বিশিষ্ট আলেমেদীনের জীবনী এবং ইসলামী তাৎপর্য বিষয়ে আলোচনা করা হয়েছে। তথ্যবহুল এই বইটি সুনামগঞ্জের পাঞ্জেরী লাইব্রেরীতে ৪০০ টাকা হাদিয়া মূল্যে পাওয়া যাবে।
প্রসঙ্গত, গ্রন্থটির লেখক মুহাম্মদ মকবুল হোসেন সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে অবসরগ্রহণ করেন। তাছাড়া তিনি বিদ্যালয়টিতে প্রায় ৩ বছর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে প্রায় ২৫ বছর শিক্ষকতা করেন। এছাড়া তিনি জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের আওতায় সহকারী শিক্ষক, প্রধান শিক্ষক ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার দিরাইসহ বিভিন্ন পদে সরকারি দায়িত্ব পালন করেন। অবসরোত্তর তিনি আদর্শ শিশু শিক্ষা নিকেতনের প্রিন্সিপাল হিসেবে প্রায় সাড়ে সাত বছর দায়িত্ব পালন করেন। সরকারি ও বেসরকারি মিলে তাঁর চাকুরিকাল প্রায় সাড়ে ৪৭ বছর। তাঁর আরেকটি প্রকাশিত গ্রন্থ ‘মুহসিন’ (স্মৃতিগদ্য)।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com