1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

উন্নয়ন দেখে একটি মহল অপপ্রচার শুরু করেছে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

মো. শাহজাহান মিয়া ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, হাওর ও ভাটি অঞ্চলের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ দরদ রয়েছে। তাই তিনি এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা এ অঞ্চলকে উন্নয়নের মূল স্রোতধারায় নিয়ে আসতে কাজ করছি। এসব উন্নয়নমূলক কাজ দেখে একটি মহল নানা অপপ্রচার শুরু করেছে। সুনামগঞ্জের উন্নয়নের বিরুদ্ধে এমন অপপ্রচারে আমি ব্যথিত।
বৃহ¯পতিবার দুপুরে জগন্নাথপুর উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে সুধী সমাবেশ তিনি এসব কথা বলেন। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। শুরুতে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমাকে ফুল, ক্রেস্ট ও মানপত্র দেবেন না। আমি এসব পছন্দ করি না। এসব দেওয়ার যেন আজ শেষ দিন হয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ স¤পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব প্রমুখ।
সুধী সমাবেশের আগে পরিকল্পনামন্ত্রী জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক অনুদান বিতরণ করেন। এর আগে পরিকল্পনামন্ত্রী বেলা ১২টায় উপজেলা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবনের উদ্বোধন করেন। মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নির্মাণে ২ কোটি ১৩ লাখ ৭৭ হাজার টাকা এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবন নির্মাণে ৫০ লাখ টাকা ব্যয় হয়েছে। এ ছাড়া কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট ও টেক্সটাইল ভকেশনাল ইনস্টিটিউট স্থাপনের জন্য প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলাদের কল্যাণে কাজ করেন। যে কোন সরকারি দপ্তরে অগ্রাধিকার ভিত্তিতে মহিলাদের পদায়ন করা হয়। সেই সাথে প্রধানমন্ত্রী গ্রামের খেটে খাওয়া সাধারণ মানুষকে খুব ভালবাসেন।
মন্ত্রী এমএ মান্নান বলেন, দেশের প্রতিটি অঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিশুদ্ধ পানি ও স্যানিটেশনসহ সকল উন্নয়ন কাজ চলছে।
সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে এমএ মান্নান বলেন, সবার আগে দরিদ্র মানুষকে সেবা দিতে হবে। সরকারি সকল অনুদান প্রকৃত গরীব মানুষকে দিতে হবে। তিনি সরকারের উন্নয়ন কাজে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সাইদ আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব প্রমুখ।
এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপম দাস, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, যুগ্ম-সম্পাদক সুজিত কুমার রায়, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মাসুম আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, ভারপ্রাপ্ত সভাপতি কল্যাণ কান্তি রায় সানিসহ সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী, উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা দলীয় নেতাকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় মন্ত্রী অর্ধশতাধিক করোনায় কর্মহীন মানুষকে আর্থিক অনুদান প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com