1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জে অক্সফোর্ড এস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের প্রয়োগ শুরু

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
অক্সফোর্ডের তৈরি করোনার টিকা অক্সফোর্ড এস্ট্রাজেনেকা দ্বিতীয়বারের মতো সুনামগঞ্জে এসেছে। ৯ আগস্ট রোববার থেকে এই টিকা প্রয়োগ শুরু হয়েছে। প্রায় ২০ হাজার ডোজ টিকা এসেছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে এর আগে যারা এই টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তারাই কেবল দ্বিতীয় ডোজ পাবেন বলে জানান সংশ্লিষ্টরা।
সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, অক্সফোর্ড এস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ জেলা ও উপজেলা হাসপাতালে দিয়েছিলেন কয়েক হাজার মানুষ। পরবর্তীতে এই টিকার মজুদ ফুরিয়ে যায়। জেলায় সর্বমোট এই প্রজাতির টিকা নিয়েছেন ৬১ হাজারেরও অধিক মানুষ। এর মধ্যে ৪০ হাজারের অধিক দ্বিতীয় ডোজসহ নিয়েছেন। প্রায় ২১ হাজারের অধিক প্রথম ডোজ নেওয়ার পর টিকার মজুদ ফুরিয়ে যায়। টিকার সংস্থান না হওয়ায় প্রথম ডোজ নেওয়া লোকজন অক্সফোর্ড এস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ পাচ্ছিলেন না। এ কারণে অনেকেই হতাশায় ছিলেন। তবে গত সপ্তাহে সুনামগঞ্জ জেলায় ২০ হাজার ডোজ টিকা এসে পৌঁছেছে। যারা অপেক্ষায় ছিলেন ৯ আগস্ট থেকে নিজ নিজ টিকা কেন্দ্রে গিয়ে তাদের অনেকেই কাক্সিক্ষত টিকা নিয়েছেন।
জানা গেছে, শুধু জেলা সদর হাসপাতালেই নয় যতটি কেন্দ্রে এর আগে অক্সফোর্ড এস্ট্রাজেনেকা টিকা যারা নিয়েছিলেন প্রতিটি কেন্দ্রেই প্রায় সমপরিমাণ টিকা পাঠিয়ে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার প্রত্যেকটি নির্ধারিত কেন্দ্রেই এই টিকা প্রদান আবারও শুরু হয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা. ডা. জসিম উদ্দিন বলেন, জেলা স্বাস্থ্য বিভাগ অক্সফোর্ড এস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা আমাদেরকে প্রদান করার পর রোববার থেকে আমরা যারা এর আগে প্রথম ডোজ নিয়ে অপেক্ষায় ছিলেন তাদেরকে দ্বিতীয় ডোজ দিচ্ছি। এখন টিকা নেওয়ার প্রতি সাধারণ মানুষের আগ্রহ অনেক গুণ বেড়ে গেছে। ভিড় থাকায় আমরা টিকা কেন্দ্র পরিবর্তন করে নতুন ভবনে নিয়ে এসেছি।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন বলেন, অক্সফোর্ড এস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ প্রদানের মাধ্যমে যারা অপেক্ষায় ছিলেন তাদের দুশ্চিন্তার অবসান হয়েছে। রোববার থেকে আমরা আবারও প্রতিটি টিকা কেন্দ্রে দ্বিতীয় ডোজ দিচ্ছি। আগামীতে আরও আসবে বলে স্বাস্থ্য অধিদপ্তর আমাদের আশ্বস্ত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com