1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কলিম শাহ বাউল সংঘের ঋণ সহায়তা

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে সংস্কৃতিসেবীদেরকে ঋণ সহায়তা প্রদান করেছে সাদকপুর-উচারগাঁও কলিম শাহ বাউল সংঘ। রোববার (৮ আগস্ট) রাতে সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের উচারগাঁও গ্রামস্থ সংগঠনের কার্যালয়ে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বাউলশিল্পীদের মাধ্যমে ঋণগ্রহীতাদের হাতে অর্থ তুলে দেন কলিম শাহ বাউল সংঘের চেয়ারম্যান প্রবাসী গীতিকার ও নাট্যকার আবুল আজাদ।
এ উপলক্ষে সংগঠনের সহ-সভাপতি আক্কল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বাউল কল্যাণ সমিতির সভাপতি বাউল শাহজাহান সিরাজ, বাউল কামাল পাশা সংস্কৃতি সং দের আহবায়ক সাংবাদিক বাউল আল-হেলাল, বাউল সমিতির সাংগঠনিক সম্পাদক আব্দুল কাহার, অর্থ সম্পাদক বায়েজীদ হোসাইন, কলিম শাহ বাউল সংঘের উপদেষ্টা আব্দুল হান্নান ও কোষাধ্যক্ষ আফরোজ মিয়া।
এ সময় উপস্থিত ছিলেন কলিম শাহ শিল্পী সংঘের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, প্রচার সম্পাদক আব্দুল মানিক ভান্ডারী, সদস্য বাউল আতাবুল মিয়া, বাউল ছমির উদ্দিন, সোহেল মিয়া, সোহাগ মিয়া, বাউল জহুর উদ্দিন, পাপেল মিয়া ও মহিবুর রহমান।
সভায় সংগঠনের চেয়ারম্যান গীতিকার আবুল আজাদের লেখা গান পরিবেশন করার জন্য দেশের প্রখ্যাত বাউল আব্দুল লতিফ সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। আলোচনা শেষে মোল্লাপাড়া ইউনিয়নের রহমানপুর গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র আব্দুল হান্নান, আব্দুল হান্নানের পুত্র রুবেল ও সামরানকে ব্যবসা করার জন্য এক বছর মেয়াদে পরিশোধের শর্তে সংগঠনের পক্ষ থেকে বিনাসুদে ৩ লাখ ১২ হাজার টাকা নগদ ঋণ প্রদান করা হয়।
পরে রোববার রাত ১২টা থেকে সোমবার ভোর ৪টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি বাউল শিল্পী ও সংগঠনের শিল্পীরা সুনামগঞ্জের পঞ্চরত্ন বাউল যথাক্রমে বৈষ্ণব কবি রাধারমণ দত্ত, মরমী কবি হাছন রাজা, গানের সম্রাট কবি কামাল উদ্দিন (কামাল পাশা), বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহসহ গীতিকার আবুল আজাদের লেখা গান পরিবেশন করেন।
উল্লেখ্য, করোনাকালে গত ২ বছর যাবত সুনামগঞ্জের অসহায় বাউলশিল্পীদের অনুদান প্রদান ও ঋণ সহায়তা দিচ্ছে সংগঠনটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com