1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে থেকেও নেই ক্রীড়া সংস্থা

  • আপডেট সময় রবিবার, ৮ আগস্ট, ২০২১

রাজন চন্দ ::
তাহিরপুর উপজেলা সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি গত পাঁচ বছরেও খেলার উপযোগী না হওয়ায় ক্ষোভ বিরাজ করছে উপজেলার ক্রীড়ামোদী যুবকদের মধ্যে। অপরদিকে কাগজে-কলমে কমিটি থাকলেও প্রায় অর্ধযুগ ধরে নিষ্ক্রিয় থাকার অভিযোগ রয়েছে তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে।
খোঁজ নিয়ে জানা যায়, ২০১৮ সালের অক্টোবরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাহিরপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাহিরপুর উপজেলা পরিষদের পাশের মাঠে তিন একর জায়গা নিয়ে ৪২ লাখ টাকা ব্যয়ে একটি পাবলিক টয়লেট, একটি প্যাভিলিয়ন বিল্ডিং এবং ৩৫টি পাকা বেঞ্চ নির্মাণ করার কথা। বর্তমানে শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে রয়েছে।
তাহিরপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, প্রয়োজনীয় সংস্কার এবং কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপের অভাবে মাঠটি হারিয়ে যেতে বসেছে। পুরো মাঠ খানাখন্দে ভরা। মাঠের বিভিন্ন স্থানে রয়েছে ময়লা-আবর্জনার স্তূপ। অন্যদিকে মাঠের একপাশে দখল হয়ে আছে সড়ক ও বিভিন্ন ভবন নির্মাণসামগ্রী দিয়ে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, ২০১৭ সালে ৩১ সদস্যবিশিষ্ট উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠন করা হয়েছিল। কমিটিতে পদাধিকারবলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতি ও সাধারণ স¤পাদক হিসেবে হাফিজ উদ্দিন নামে দুজনের নাম উল্লেখ রয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী চার বছর মেয়াদি কমিটির তিন মাস পূর্বেই নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার কথা।
তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ স¤পাদক শফিকুল ইসলাম বলেন, কাগজে-কলমে তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি থাকলেও বাস্তবে নেই কোনো কার্যক্রম। গত পাঁচ বছরের মধ্যে উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কোনো ধরনের খেলার আয়োজনও করা হয়নি।
শফিকুল ইসলাম নামের একজন অভিযোগ করে বলেন, গত কয়েক বছরে খেলার মাঠটি সংস্কারের জন্য একাধিকবার বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু বরাদ্দের অর্থ উত্তোলন করা হলেও মাঠ সংস্কারের কোনো কাজ চোখে পড়েনি।
তরুণ ক্রীড়া সংগঠক গোলাম নবী সাজ্জাদ বলেন, ২০১৭ সালে নিয়মবহির্ভূতভাবে গঠিত হওয়া উপজেলা ক্রীড়া সংস্থার কমিটির কোনো কার্যক্রম নেই। নীতিমালা অনুযায়ী নির্বাচনের মাধ্যমে আমরা ক্রীড়া সংস্থার নতুন কমিটি করার দাবি জানাই।
উপজেলা মানবাধিকারকর্মী আবুল কাশেম বলেন, বর্তমান সরকারের আমলে কয়েক লক্ষাধিক টাকার বরাদ্দে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি হওয়ার কথা থাকলেও তাহিরপুর উপজেলায় তা কোনো কাজে আসেনি। নামে শেখ রাসেল মিনি স্টেডিয়াম থাকলেও খেলাধুলার উপযোগী হয়ে ওঠেনি আজ পর্যন্ত।
সাবেক ফুটবলার রুকন উদ্দিন তালুকদার জানান, যুবসমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই। কিন্তু তাহিরপুরে যে মাঠটি রয়েছে, সেখানে খেলার কোনো পরিবেশ না থাকায় যুবসমাজ দিনদিন বিপথগামী হচ্ছে। মাঠের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য তিনি তাহিরপুরের ইউএনও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট দাবি জানান।
হোসাইন আফজাল নামের এক তরুণ খেলোয়াড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, তাহিরপুর খেলার মাঠ নিয়ে কথা হচ্ছে অনেক দিন ধরে। কিন্তু কানে নিচ্ছেন না কেউ। ছেলের বয়সী পোলাপানদের কাছে আর ঘৃণার পাত্র না হয়ে দায়িত্ব থেকে অব্যাহতি নেন। আর কত?
মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন মিসবাহ উদ্দিন শিশির নামের এক ফুটবলপ্রেমী, পাঁচ বছরেও মাঠের কোনো পরিবর্তন হয়নি উল্লেখ করে স্ট্যাটাসে মাঠ সংস্কারের বরাদ্দ কোথায় যায় এমন প্রশ্ন তোলেন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পদাধিকারবলে ক্রীড়া সংস্থার সভাপতি মো. রায়হান কবির বলেন, সর্বশেষ ২০১৭ সালে তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠন করা হয়েছিল। নিয়মানুযায়ী কমিটির মেয়াদকাল শেষ। খুব শিগগির নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু করব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com