1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জে আরও ১১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
করোনার এমন ভয়াবহ রূপ আগে কখনো দেখেননি সিলেট অঞ্চলের মানুষ। করোনা আবারো রেকর্ড গড়লো মৃত্যু ও শনাক্তে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩৬ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
অধিদপ্তরের তথ্য মতে, সিলেটের করোনার ডেডিকেটেড শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ৬ জন এবং ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫ জনসহ মারা যাওয়া ১৪ জনই সিলেট জেলায় বাসিন্দা। এছাড়া মৌলভীবাজারে ২ জন ও সুনামগঞ্জে ১ জন মারা গেছেন। এছাড়া আক্রান্ত ৭৩৬ জনের মধ্যে ২৮৮ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ১১৬ জন, হবিগঞ্জের ৫৪ জন, মৌলভীবাজারের ২২৫ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার ৫৩ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছেন ২১১ জন।
এর আগে একদিনে সর্বাধিক ১৪ জনের মৃত্যু হয়েছিল সোমবার (২৬ জুলাই)। এছাড়া মঙ্গলবার (২৭ জুলাই) সর্বোচ্চ আক্রান্ত ছিল ৭০৮ জন। কিন্তু এবার এই রেকর্ডকে টপকে গেল বুধবারের রেকর্ড।
অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের এপ্রিল থেকে এ যাবত করোনায় ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৫২২ জন, সুনামগঞ্জে ৪৮ জন, মৌলভীবাজারে ৫৫ জন এবং হবিগঞ্জে ৩০ জন। আর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে অন্য জেলার একজন।
গত বছরের মার্চ মাস থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগে ৩৭ হাজার ৬৫৪ জন করোনা আক্রান্ত হন। এর মধ্যে সিলেট জেলায় ২৩ হাজার ৮৭৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৩২২ জন, মৌলভীবাজারে ৫ হাজার ১০৭ জন ও হবিগঞ্জে ৪ হাজার ৩৪৭ জন। এ যাবত সুস্থ হয়েছেন মোট ২৯ হাজার ৫৭৪ জন।
সিলেটে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সৈয়দ নাফি মাহদি জানান, গত ২৪ ঘণ্টায় করোনার বিশেষায়িত হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে। এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯০ জন। এর মধ্যে ৫৩ জনের করোনা পজিটিভ, ৩৭ জন উপসর্গ নিয়ে এবং আইসিইউতে ১৬ জন চিকিৎসাধীন আছেন। নতুন করে আরো ৮ জন ভর্তি হয়েছেন।
এদিকে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩৮৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৬২ জন, সুনামগঞ্জে ৬৭ জন, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ২৮ জন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com