1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

ইসলামিক রিলিফ বাংলাদেশের পক্ষ থেকে কোরবানির মাংস বিতরণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
অসহায় ও দরিদ্র পরিবারের পুষ্টির চাহিদা পূরণ ও সকলের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ইসলামিক রিলিফ বাংলাদেশের পক্ষ থেকে কোরবানির মাংস বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুলাই) দিনব্যাপী সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী, গৌররাং এবং কাঠইর ইউনিয়নের ৭০০ পরিবার ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস, পশ্চিম পাগলা এবং পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ৫২৫ সহ মোট ১২২৫ পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ করা হয়।
মাংস বিতরণ অনুষ্ঠানে লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।
ইসলামিক রিলিফ, বাংলাদেশ-এর নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে মাল্টি সেক্টরাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমএসডিপি)-এর আওতায় সুনামগঞ্জ জেলায় মোট ৩৫ টি গরু কোরবানি করা হয়। কোরবানির মাধ্যমে প্রাপ্ত মাংস প্রতিটি পরিবারের মাঝে ২ কেজি করে বিতরণ করা হয়।
উল্লেখ্য, ইসলামিক রিলিফ বাংলাদেশ এ বছর কোরবানি ঈদে ২৮টি জেলার গরিব ও দুস্থ পরিবারের মাঝে ২৩৭৭ টি গরু কোরবানির মাধ্যমে ৮৩১৯৫ পরিবারের মাঝে গরুর মাংস বিতরণ করা হয়।
প্রসঙ্গত, ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড একটি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা। ১৯৮৪ সালে ব্রিটিশ চ্যারিটি নং-৩২৮১৫৮ নিবন্ধনের মাধ্যমে ইংলান্ডের বার্মিংহামে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বর্তমানে বিশ্বের ৫০টি দেশে কাজ করছে। ১৯৯১ সালের ২৯ এপ্রিল চট্টগ্রাম ও কক্সবাজারে ভয়াবহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমে সহায়তার মাধ্যমে ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড বাংলাদেশে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বর্তমানে দেশের ৩৭টি জেলায় জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ঝুঁকি হ্রাস, জরুরি ত্রাণ সহায়তা, পুনর্বাসন, জীবন-যাত্রার মানোন্নয়নের মাধ্যমে টেকসই সমাজ উন্নয়ন, স্বাস্থ্য ও পুষ্টি, এতিম ও শিশু কল্যাণ, পানি ও পয়ঃনিষ্কাশন প্রভৃতি কর্মসূচি বাস্তবায়ন করছে। ইসলামিক রিলিফ বাংলাদেশ জাতীয় পর্যায়ে বিভিন্ন নেটওয়ার্কের মাধ্যমে অ্যাডভোকেসি করার পাশাপাশি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com