1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

ফেসবুক থেকে জেনে বীর মুক্তিযোদ্ধাকে রক্ত দিলেন ইউএনও

  • আপডেট সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
গুরুতর অসুস্থ বীর মুক্তিযোদ্ধার জন্য রক্তের প্রয়োজনীয়তা জানিয়ে ফেসবুকে পোস্ট দেন তাঁর ছেলে। বিষয়টি নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)। তিনি নিজেই হাসপাতালে গিয়ে ওই বীর মুক্তিযোদ্ধার জন্য রক্ত দিয়েছেন। এ ঘটনা ধর্মপাশা উপজেলার।
রক্তগ্রহীতা বীর মুক্তিযোদ্ধার নাম নূর হোসেন (৭১)। বাড়ি উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তর বীর গ্রামে। তিনি সেলবরষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
বীর মুক্তিযোদ্ধার পরিবার সূত্রে জানা গেছে, নূর হোসেন দুই বছর ধরে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসকের পরামর্শে তাঁকে চার মাস অন্তর দুই ব্যাগ করে রক্ত দিতে হয়। নানাভাবে চেষ্টা করেও এবার রক্ত জোগাড় করতে পারছিল না তাঁর পরিবার। এ অবস্থায় শুক্রবার বেলা দুইটার দিকে তাঁর ছেলে সাজ্জাদ হোসেন ফেসবুকে বাবার জন্য রক্ত চেয়ে একটি লেখা প্রকাশ করেন। বিষয়টি নজরে আসে ধর্মপাশার ইউএনও মুনতাসির হাসানের। তিনি নুর হোসেনের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। কথামতো শনিবার দুপুরে উপজেলা শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে এক ব্যাগ রক্ত দেন ইউএনও। সেই রক্ত নিয়ে যাওয়া হয় হাসপাতালের মুক্তিযোদ্ধা কেবিনে। সেখানে নূর হোসনকে রক্ত দেওয়া হয়েছে।
সাজ্জাদ হোসেন বলেন, তাঁরা ইউএনও মহোদয়ের প্রতি কৃতজ্ঞ। বাবার জন্য আরও এক ব্যাগ রক্ত লাগবে। স্থানীয় এক শিক্ষার্থী রক্ত দেবেন বলে তাঁকে জানিয়েছেন।
ইউএনও মুনতাসির হাসান বলেন, মানবিকতার তাগিদ থেকে তিনি রক্ত দিয়েছেন। তিন মাস পরপর প্রত্যেকটি সুস্থ মানুষই রক্ত দিতে পারেন। আর রক্ত দিলে অনেকের জীবন বাঁচে। সবাইকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ইউএনও বলেন, তিনি এ পর্যন্ত পাঁচবার রক্ত দিয়েছেন।
তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন সম্মুখ যোদ্ধাকে রক্ত দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। সর্বোপরি আশা করছি আমার এই অতিক্ষুদ্র ত্যাগ অন্যদেরকে রক্তদানে উৎসাহিত করবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com