1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিথিল লকডাউনে উধাও স্বাস্থ্যবিধি

  • আপডেট সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
করোনা সংক্রমণ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে টানা লকডাউনের কথা ভাবা হলেও এখন তা শিথিল করা হয়েছে। খুলেছে দোকানপাট, বিপণি-বিতান, ব্যবসা প্রতিষ্ঠান। ঘুরছে গণপরিবহনের চাকা। আইন-শৃঙ্খলাবাহিনীর কড়াকড়ি নেই। রাস্তাঘাটে সব কিছুই এখন স্বাভাবিক! ঘর ছেড়ে বের হয়েছেন কর্মজীবী মানুষ। সৃষ্টি হচ্ছে যানজট। বৃহস্পতিবার সুনামগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।
ষোলঘর, কাজীর পয়েন্ট, উকিলপাড়া, আলফাত স্কয়ার, মধ্য বাজার, পশ্চিম বাজার, স্টেশন রোডসহ বিভিন্ন এলাকায় দেখা গেছে, সব ধরনের গণপরিবহন চলাচল করছে, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানও খোলা রয়েছে। যাত্রী পরিবহনে স্বাস্থ্যবিধির বালাই নেই। যাত্রীদের অনেকের মুখে মাস্ক নেই। গাড়িতে উঠানোর সময়ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা হচ্ছে না। যাত্রীদের মাঝেও নেই সচেতনতা। যে যার মতো করে ঘোরাঘুরি করছেন। গণপরিবহন মালিক, চালক ও হেল্পাররা জানান, স্বাস্থ্যবিধি মেনে গাড়ি পরিচালনা করার জন্য তারা সাধ্যমতো চেষ্টা করলেও অধিকাংশ মানুষ তা পালন করছে না।
শহরের আলফাত স্কয়ার এলাকায় যানজটের চিত্রও দেখা গেছে। জনসমাগমও ছিলে উল্লেখযোগ্য।
একজন কাপড় ব্যবসায়ীর সাথে কথা হলে তিনি বলেন, এখনও ক্রেতা কম। আশা করি শীঘ্রই ঈদের কেনাকাটা বাড়বে।
ষোলঘরের বাসিন্দা আব্দুল লতিফ বলেন, অনেকদিন পর বাইরে বের হয়ে সবকিছুই যেন স্বাভাবিক মনে হচ্ছে। এভাবে চললে সংক্রমণ কমবে না এবং পরিস্থিতি অবনতি হতে পারে।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, সম্মিলিত প্রচেষ্টায় করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com