1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জুলাই মাস অত্যন্ত কঠিন : স্বাস্থ্য অধিদফতর

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
চলতি জুলাই মাসকে অত্যন্ত কঠিন মাস বলে আখ্যায়িত করেছে স্বাস্থ্য অধিদফতর। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মানতে উদাসীন হলে দেশে করোনা পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলেও আশঙ্কা করেছে সরকারি এই সংস্থাটি। বুধবার (১৪ জুলাই) দুপুরে করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন এ আশঙ্কার কথা জানান।
জুলাই মাস অত্যন্ত কঠিন মাস মন্তব্য করে তিনি বলেন, জুনে এক লাখ ১২ হাজার ৭১৮ জন রোগী শনাক্ত করা হয়েছিল, আর জুলাইয়ের ১৪ দিনে আমরা এত রোগী পেয়ে গেছি। এই মাসের আরও ১৬ দিন বাকি আছে। যেহেতু সংক্রমণের মাত্রা এখন অনেক বৃদ্ধি পাচ্ছে, স্বাস্থ্যবিধি ও প্রতিরোধে ব্যবস্থা যদি না নেওয়া হয়, দুই সপ্তাহ পর্যন্ত টানা এভাবে চলতে পারে। মৃত্যু তিন সপ্তাহ পর্যন্ত এভাবে চলতে পারে। হাসপাতালে যদি আর নতুন রোগীকে জায়গা দেওয়া না যায়, তাহলে আমরা সবাই বিপদে পড়ে যাবো, বলেন ডা. রোবেদ আমিন।
গত বছর থেকে বিভিন্ন ধরনের ভ্যারিয়েন্ট অব ইন্টারেস্ট ও ভ্যারিয়েন্ট অব কনসার্ন নিয়ে বাংলাদেশ সংগ্রাম করে যাচ্ছে জানিয়ে অধ্যাপক রোবেদ আমিন বলেন, আমরা পর্যবেক্ষণ করছি, বর্তমান সময়ের করুণতম পরিস্থিতির উপক্রমে আমরা চলে এসেছি। যেখানে সংক্রমণের মাত্রা ও মৃত্যু ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।
প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১৯৮ জন। এর আগে গত ১২ জুলাই অধিদফতর জানায়, তার আগের ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৭৬৮ জন। এটি এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। ১১ জুলাই ১১ হাজার ৮৭৪ জন শনাক্ত হবার কথা জানিয়েছিল অধিদফতর।
গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০৩ জন। গত ১২ জুলাই ২২০ জন, আর তার আগের দিন ২৩০ জন মারা যান, যা দেশে যাবতকালের সর্বোচ্চ মৃত্যুর কথা জানায় অধিদফতর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com