1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সুরমা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন বন্ধের দাবি

  • আপডেট সময় সোমবার, ১২ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার হবতপুর গ্রামে সুরমার ভাঙনকবলিত এলাকা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু-মাটি উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেছেন গ্রামবাসী ও মানবিক সেবা সংগঠন। রোবাবর দুপুরে নদীপাড়ে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন ইউপি সদস্য ফখরুল মিয়া তালুকদার, বালু-পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সেলিম আহমদ, মাসুক মিয়া, আলাউদ্দিন, সবর আলী, গোলাপ মুন্সি। এ সময় উপস্থিত ছিলেন মনিরুল মিয়া, রুহুল আমিন, গোলাপ মিয়া, তারেক মিয়া, আমিরুল ইসলাম, জহুর মিয়া, আব্দুন নুর, আব্দুল আলী, নবী হোসেন, মাহমুদ আলী, কিবরিয়া, আহাদ মিয়া, করিম মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, সুরমা নদীর ভাঙনে ৩০/৩৫ টি পরিবার আশ্রয়হীন। তাদের জমিটুকু নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার কারণে এমপি পীর ফজলুর রহমান মিসবাহ ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট সরেজমিন পরিদর্শন করে ভাঙন প্রতিরোধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তাছাড়া গ্রামবাসী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের শরণাপন্ন হলে তিনি স্থানীয় সংসদ সদস্যের সাথে আলোচনা করে ব্যবস্থা নেবেন বলে জানান।
বক্তারা আরও বলেন, সুরমা নদীর হবতপুর এলাকায় নদীভাঙন রোধে যখন গ্রামবাসী প্রশাসনের কাছে ধরণা দিচ্ছেন, ঠিক সেই সময় ভাঙনকবলিত এলাকা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে একটি অসাধু চক্র। গ্রামটির অস্তিত্ব রক্ষায় ভাঙনকবলিত এলাকা থেকে বালু উত্তোলন বন্ধ করতে প্রশাসনের নিকট দাবি জানান তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com