1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হাওরের গ্রামগুলোতে গরু চোরের উপদ্রব

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের হাওরবেষ্টিত ৩টি গ্রাম রামসিংহপুর, দুমাল, ভবানীপুর। গ্রামগুলোর চারদিক বর্তমানে পানি দ্বারা নিমজ্জিত। কোরবানি ঈদকে সামনে রেখে হাওরপাড়ের এ গ্রামগুলোতে হঠাৎ গরু চোর চক্র সক্রিয় হয়ে ওঠেছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় এ বিষয়ে তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের রাম সিংহপুর গ্রামের কৃষক নিরঞ্জন তালুকদার। গত দু’সপ্তাহে শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রায় ২০ টি গরু চুরি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় একাধিক বাসিন্দা।
কৃষক নিরঞ্জন তালুকদার জানান, বুধবার (৭ জুলাই) রাতে রাম সিংহপুর গ্রামের নিজ গোয়ালঘর থেকে ২টি গরু চুরি হয়েছে। অনেক খোঁজাখুঁজি করে গরুগুলো না পাওয়ায় তিনি তাহিরপুর থানায় একটি জিডি করেন। জিডি নং – ২৮৭।
ভবানীপুর গ্রামের কৃষক সন্তোষ তালুকদার জানান, গত সপ্তাহে তার নিজ গ্রাম থেকে ৫ টি গরু চুরি হয়েছে। বিষয়টি তিনি তাহিরপুর উপজেলা সদরের গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করেন।
রাম সিংহপুর গ্রামের বাসিন্দা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিহার রঞ্জন তালুকদার জানান, গত দু’সপ্তাহ ধরে হাওরবেষ্টিত দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে গরু চোরের উপদ্রব শুরু হয়েছে। এ বিষয়ে তিনি তাহিরপুর থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেন।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল লতিফ তরফদার জানিয়েছেন, গরু চোরদের উৎপাত এড়াতে পুলিশি অভিযান শুরু করা হবে। পানি দ্বারা নিমজ্জিত হাওরপাড়ের গ্রামগুলোতে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় হয়তো এ ধরনের ঘটনা ঘটছে। এ বিষয়ে গ্রামের মানুষজনকেও সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com