1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেটে বিভাগে সংক্রমণে রেকর্ড : সুনামগঞ্জে শনাক্ত ৫৬, মৃত্যু ১

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
কঠোর লকডাউন চলাকালে সীমিত চলাফেরায়ও করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত রয়েছে। সিলেট বিভাগে সংক্রমণ একের পর এক রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় আরও ৪৪২ জন আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ৪৩.১২ শতাংশ। আক্রান্তের দিক থেকে সিলেটে এটাই সর্বোচ্চ শনাক্ত।
বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৮ জন। এরমধ্যে ৫ জন সিলেট জেলার, দুইজন মৌলভীবাজারের এবং একজন সুনামগঞ্জের বাসিন্দা। এর আগে সর্বোচ্চ শনাক্ত হয় বৃহ¯পতিবার (০৮ জুলাই) ৩৮৯ জন।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভাগের চার জেলায় ১ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৪৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ২২৭ জন, সুনামগঞ্জের ৫৬ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও হবিগঞ্জ জেলার ৪৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জন রয়েছেন। এর মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর ৯৫ জন সদস্যের করোনা শনাক্ত হয়েছে।
এ নিয়ে গত বছরের মার্চ মাস থেকে শুক্রবার (৯ জুলাই) পর্যন্ত বিভাগে ২৮ হাজার ৫৪৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৬১৪ জন। আর মারা গেছেন মোট ৫১১ জন। এরমধ্যে ৪১৫ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ৩৫ জন, হবিগঞ্জের ২২ ও মৌলভীবাজারের ৩৯ জন।
এছাড়া শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৫৩ জন। এর মধ্যে সিলেটে ৪৮৬ জন, সুনামগঞ্জে ৩৫, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ২৫ জন।
এদিকে, করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সৈয়দ নাফি মাহদি বলেন, হাসপাতালে ৯৯ জন চিকিৎসাধীন আছেন। এরমধ্যে ৮৭ জনের করোনা পজিটিভ। অপর ১২ জন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছেন। এছাড়া শুক্রবার দুপুরের দিকে আইসিইউতে এক পুরুষ ও এক নারীর মৃত্যু হয়েছে। তাদের একজন মৌলভীবাজারের এবং ওপরজন সুনামগঞ্জের বাসিন্দা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com