1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নির্মাণকাজে অনিয়ম কাম্য নয়

  • আপডেট সময় বুধবার, ৭ জুলাই, ২০২১

রাজস্ব বাজেটের আওতায় ২৪১মিটার সেচ ও নিকাশ ড্রেনেজ কাঠামো মেরামত ও সংরক্ষণ কার্যক্রমের জন্য ১৭ লাখ টাকা বরাদ্দের উপপ্রকল্পটি নির্মাণ কাজের মধ্যেই ড্রেন ভেঙে পড়েছে। ঘটনাটি ঘটেছে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের হকনগরে। এ নিয়ে দৈনিক সুনামকণ্ঠ পত্রিকায় গত ৫ জুলাই একটি সংবাদ প্রকাশ হয়। জানা যায়, প্রায় মাসখানেক আগে ড্রেনেজ কাঠামো মেরামত ও সংরক্ষণ উপ প্রকল্পের কাজটি শুরু হয়। চলতি বছরের জুন মাসে ড্রেনেজ কাঠামো নির্মাণকাজ শেষ হওয়ার সময়সীমা থাকলেও কাজটি শুরুই হয় জুন মাসে। কাজের মধ্যেই বৃষ্টিতে প্রায় দুইশো ফুট ড্রেনেজ কাঠামো ধ্বসে গেছে। স্থানীয়দের অভিযোগ, বরাদ্দ লুটপাটের উদ্দেশ্যে সংশ্লিষ্টরা নির্ধারিত সময়ে কাজ না করে বর্ষার মৌসুমে কাজ শুরু করেছেন। যার ফলে বৃষ্টিপাতের কারণ দেখিয়ে ড্রেনের নির্মাণকাজ চলছে ধীর গতিতে। এদিকে, দায়সারা কাজে এই ড্রেনেজ সুবিধার আওতাধীন প্রায় ১ হাজার একর বোরো ফসলি জমির উপকারভোগী পরিবার দুশ্চিন্তায় পড়েছেন। স্থানীয়দের বক্তব্য, খুবই নিম্নমানের কাজ হয়েছে। ইটের গাঁথুনিতে নামমাত্র সিমেন্ট ব্যবহার হয়েছে। এ নিয়ে তারা সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তাকে বারবার বিষয়টি অবগত করলেও কাজের কাজ কিছুই হয়নি। এ ড্রেন নির্মাণ হলে এলাকার বোরো ফসলের জমিতে সহজে সেচের সুবিধা পেতেন কৃষকরা। কিন্তু ড্রেন নির্মাণকালেই ভেঙে পড়ায় কৃষকরা হতাশ হয়েছেন।
কোনো নির্মাণকাজেই অনিয়ম কাম্য নয়। আমরা আশা করি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ তদন্ত করে দায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com