1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন

  • আপডেট সময় সোমবার, ৫ জুলাই, ২০২১

১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের আজ সোমবার ৫ম দিন। জরুরি সেবা এবং কিছু কিছু ব্যতিক্রম ছাড়া মানুষ ঘরেই থাকছেন। জীবনের কথা ভেবে সরকারের বিধিনিষেধ মেনে নিয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউ চলাকালে যখন ভারতীয় ধরণ ডেল্টা ধরা পড়লো, তখন থেকেই সরকার সীমান্ত পুরোপুরি বন্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু সমস্যা হল জীবনযাপনের অনেক ক্ষেত্রে যেমন পোশাক শিল্পসহ প্রবাসীদের আয় বাধাগ্রস্ত হওয়ার ভাবনায় সীমান্ত বা আকাশপথ পুরোপুরি বন্ধ করা সম্ভব হল না। তবে অবস্থা ভালো না হওয়ায় সর্বাত্মক লকডাউন আহ্বান করা হয়। এবারের লকডাউন সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি এবং আইন প্রয়োগের চিত্র আমরা দেখছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সেনাবাহিনীর উপস্থিতি ও কঠোরতা ইতিমধ্যে নজর কেড়েছে। এ কঠোরতা বজায় থাকলে সংক্রমণের গতিরোধ করা সম্ভব হবে।
ভারতের সাথে আমাদের ৪ হাজার ৯৬ কিলোমিটারের দীর্ঘ সীমান্ত রয়েছে। এ দীর্ঘ সীমান্ত দিয়ে যেমন আছে বৈধভাবে যাতায়াতের ব্যবস্থা, তেমনি আছে অবৈধভাবে যাতায়াতের প্রবণতা। বৈধ যাতায়াতের কড়াকড়ির সাথে অবৈধ যাতায়াতের ঠেকানোর ব্যবস্থায় অবশ্যই কঠোর হতে হবে। লকডাউনকেই আমাদের শেষ অস্ত্র হিসেবে যেন দেখাতে না হয়।
করোনায় ইতোমধ্যে আমাদের অর্থনীতি এবং শিক্ষা ব্যবস্থায় ব্যাপক ক্ষতি হয়েছে। নিম্ন আয়ের মানুষজন কষ্টে দিনাতিপাত করলেও তারা লকডাউন অনেকটাই মেনে নিয়েছেন। সাধারণ মানুষের প্রতি আমাদের অনুরোধ- কোনোভাবেই লকডাউনের বিধি-নিষেধ অমান্য করবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন, ঘরে থেকে লকডাউন সফলে সর্বাত্মক সহযোগিতা করুন। তাহলেই করোনার ভয়াবহতা থেকে আমরা সবাই রক্ষা পাবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com