1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:২২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

অবৈধভাবে বালু উত্তোলনে বাধা : ছাতকে ইজারাদারের হামলায় ওসিসহ ৬ পুলিশ আহত

  • আপডেট সময় সোমবার, ৫ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
ছাতকে বন বিভাগের জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেয়ায় ইজারাদারের লোকজনের হামলায় নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। রোববার রাত ৮টার দিকে উপজেলার চেলা নদীতে এ হামলার ঘটনা ঘটে।
হামলায় ছাতক নৌ পুলিশের ওসি মঞ্জুর আলম, উপ-পরিদর্শক হাবিবুর রহমান, দারোগা সবুজ হোসেন, কনস্টেবল সৈকত, সাব্বির আহমেদ ও শাহজাহান আহত হন। তাদেরকে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, রোববার রাতে চেলা নদীতে বন বিভাগের জায়গায় অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা দেয় পুলিশ। এসময় ছাতক পৌরসভার কাউন্সিলর তাপস পুলিশকে ফোন দিয়ে বাধা দিতে বারণ করেন। পুলিশ নিষেধ না শোনে বালু উত্তোলন বন্ধ করে ঘটনাস্থল ত্যাগ করে।


আহত এসআই হাবিবুর রহমান জানান, বালু উত্তোলন বন্ধ রেখে ফেরার পথে স্থানীয় প্রভাবশালী হাজী বুলবুল, আলাউদ্দিন, আমির হোসেন, ফয়েজ প্রমুখের নেতৃত্বে চারটি নৌকায় করে অর্ধশত লোক দেশীয় অস্ত্র দিয়ে পুলিশের উপর হামলা চালায়। তারা পুলিশকে বেধড়ক পিটিয়ে পানিতে ফেলে দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এতে আমরা ছয় জন আহত হই। পরে নৌকার মাঝিরা আমাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।
তিনি আরও বলেন, অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত থাকায় অতীতে হামলাকারীদের উপর অনেকগুলো মামলা হয়েছিল। এই ক্ষোভ থেকে তারা পুলিশের উপর আক্রমণ চালিয়ে থাকতে পারে।
ছাতক নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুর আলম বলেন, হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


এদিকে ঘটনার খবর পেয়ে সোমবার দুপুরে ছাতক হাসপাতালে আহতদের দেখতে যান পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম, নৌ পুলিশ সিলেট রেঞ্জের এসপি শ¤পা ইয়াসমিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার ছাতক সার্কেল বিল্লাল হোসেন, ছাতক থানার ওসি শেখ মো. নাজিম উদ্দিন।
নৌ পুলিশ সিলেট রেঞ্জের পুলিশ সুপার (এসপি) শম্পা ইয়াসমিন জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হামলাকারী যতই প্রভাবশালী হোক তাদেরকে আইনের আওতায় আনা হবে।
পুলিশ সুপার মিজানুর রহমান জানান, যে কোন অপরাধের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com