1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

গ্রামীণ হাটে নজরদারি বৃদ্ধির দাবি

  • আপডেট সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
করোনা সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জ জেলা শহর ও উপজেলা শহরসহ গুরুত্বপূর্ণ এলাকায় কঠোর লকডাউন পালিত হচ্ছে। মোড়ে মোড়ে টহল দিচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। জরিমানা, কারাদণ্ডসহ নানাভাবে জনতাকে স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলাসহ সাবধান করার চেষ্টা চলছে। তবে পল্লী এলাকার হাটবাজারগুলোতে কঠোর লকডাউনের উপস্থিতি নেই। গ্রাম এলাকার গুরুত্বপূর্ণ হাটবাজারগুলোতে মানুষের স্বাভাবিক উপস্থিতি লক্ষ করা গেছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১ জুলাই কঠোর লকডাউন শুরুর দিন থেকে সুনামগঞ্জ জেলায় সেনাবাহিনীর ৮টি টিমে ৮০জন, র‌্যাবের ২টি টিমে ১৬ জন, বিজিবির ৩টি টিমে ৩৬ জন, ব্যাটালিয়ন আনসারের ২টি টিমে ২০ জন, পুলিশের ২০টি টিমে ১৬০জন নিয়মিত টহল দিচ্ছেন। এই টিমগুলোর সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাঠে আছেন। তাদেরকে গত তিনদিন ধরেই নিয়মিত গুরুত্বপূর্ণ স্থানে টহল দিতে দেখা যাচ্ছে।
জেলা ও উপজেলা শহরসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে টহল জোরদার থাকলেও সচেতন লোকজন গ্রাম এলাকার গুরুত্বপূর্ণ হাটবাজারগুলোতেও নিয়মিত টহল দল পাঠানোর দাবি জানিয়েছেন। তাদের মতে সেসব এলাকায় লকডাউন তেমন কার্যকর নয়। সব এলাকায় সচেতনতামূলক কার্যক্রম চালানো হলে সাধারণ মানুষজন সচেতনসহ কঠোর লকডাউন মানতে বাধ্য হবে।
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা জেলা-উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতেই নিয়মিত টহল দিচ্ছি। আইনের ব্যত্যয় মনে হলে আমরা ভ্রাম্যমাণ আদালতসহ নানাভাবে ব্যবস্থা নিচ্ছি। তিনি জনগণকে আরও সচেতন হওয়ার আহহ্বান জানিয়ে বলেন, নিজের তথা দেশ ও মানুষের স্বার্থেই চলমান কঠোর লকডাউন মেনে চলতে হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com