1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বিধি-নিষেধ বাস্তবায়নে তৎপর আইন-শৃঙ্খলাবাহিনী

  • আপডেট সময় শনিবার, ৩ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ::
মহামারী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সাত দিনের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনে সুনামগঞ্জে সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ করা গেছে। সাপ্তাহিক ছুটি ও বৃষ্টির কারণে শুক্রবার সকালে শহরের সড়কগুলো ছিল বেশ ফাঁকা।
বিধি-নিষেধ বাস্তবায়নে শুক্রবার সকাল থেকেই জেলার বিভিন্নস্থানে তৎপর ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শহরের গুরুত্বপূর্ণ সড়কে অবস্থানের পাশাপাশি ছিল নিয়মিত টহল। পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অহেতুক ঘোরাঘুরির কারণে কোথাও-কোথাও জরিমানাও করা হয়েছে।
শুক্রবার সকাল থেকেই শহরে সীমিত সংখ্যক রিকসা ছাড়া তেমন কোন যান চলাচল চোখে পড়েনি। বিভিন্ন মোড়ে-মোড়ে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব এবং পুলিশ সদস্যরা ছিলেন তৎপর। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাইরে আসা লোকদের জরুরি প্রয়োজন খতিয়ে দেখেছেন। সন্তোষজনক জবাব না পেলে ভ্রাম্যমাণ আদালতে অনেককে জেল-জরিমানাও করা হয়েছে। অপরদিকে, দোকানপাট, মার্কেট ছিল বন্ধ। লোকজনের চলাচল সীমিত।
সুনামগঞ্জ জেলা প্রশাসক সূত্র জানায়, কোভিড-১৯ মোকাবেলায় মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে জেলার সকল পৌরসভা ও সকল উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক জনসমাগমস্থলে লকডাউনের বিষয়ে মাইকিং এবং ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। বিধিনিষেধ কার্যকর করার জন্য সকল উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। সেনাবাহিনীর ৮ টিমে ৮০ জন, র‌্যাবের ২টি টিমে ১৬ জন, বিজিবির ৩টি টিমে ৩৬ জন, ব্যাটালিয়ন আনসার ২টি টিমে ২০ জন এবং পুলিশের ২০টি টিমে ১৬০ জন নিয়মিত টহল দিয়েছে। তাদের সাথে ছিলেন দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। গত বৃহস্পতিবার বিধিনিষেধ লঙ্ঘনের জন্য ১৯টি পৃথক মোবাইল কোর্টের মাধ্যমে ১২২টি মামলায় ৬৩০৫০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে।
জানাযায়, অতিমারি করোনা মোকাবেলায় বিভিন্ন বাহিনীর সঙ্গে সুনামগঞ্জে মাঠে নেমেছে ব্যাটালিয়ন আনসারও। কঠোর লকডাউনের প্রথম দিন থেকে সেনা, পুলিশ, বিজিবিসহ অন্যান্য বাহিনীর সঙ্গে তারাও মাঠে করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করছে। শুক্রবার ২০ জন ব্যাটালিয়ন আনসার সুনামগঞ্জ জেলা সদরের টুকেরবাজার, আব্দুজ জহুর সেতু পয়েন্ট, লালপুর ও সুনামগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে টহল দিয়েছে। আনসারের প্লাটুন কমান্ডার সিরাজ মিয়ার নেতৃত্বে শুক্রবার টহল দেয় তারা।
সুনামগঞ্জের সহকারী আনসার এডজুটেন্ট সাজ্জাদ হোসেন বলেন, আমাদের ২০জন ব্যাটালিয়ন আনসার মাঠে রয়েছেন। তারা করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন বাহিনীর মতো মাঠে কাজ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com