1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ পৌরসভার ৭৪ কোটি টাকার বাজেট ঘোষণা

  • আপডেট সময় বুধবার, ৩০ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
গত অর্থ বছরের চেয়ে ২০২১-২০২২ অর্থ বছরে সুনামগঞ্জ পৌরসভার বাজেট বেড়েছে। পৌরসভার চলতি বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে ৭৪ কোটি ৫০ লাখ ৩০ হাজার টাকার। যা ২০২০-২০২১ অর্থ বছরে ছিল ৭৩ কোটি ৭৫ লাখ ৭৬ হাজার ৫শত টাকা। গত অর্থ বছরের চেয়ে প্রায় কোটি টাকা বেড়েছে এবারের বাজেটে।
মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ পৌর কার্যালয়ে ২০২১-২০২২ইং অর্থ বছরে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র নাদের বখত।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র জানান, ২০২১-২০২২ইং অর্থ বছরে সুনামগঞ্জ পৌরসভার সর্বমোট আয় (রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৭৪ কোটি ৫০ লাখ ৩০ হাজার টাকা। সর্ব মোট ব্যয় ধরা হয়েছে (রাজস্ব ও উন্নয়ন) ৭৩ কোটি ২৪ লাখ টাকা। এতে স্থিতি থাকবে ১ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা। এবারের বাজেটে পৌরসভার নাগরিকদের ট্যাক্স, রেইটস, ফি, অন্যান্যসহ রাজস্ব খাতে সরকারি অনুদানকে আয়ের উৎস হিসেবে প্রাধান্য দেয়া হয়েছে।
বাজেটে ব্যয়ের খাতে অবকাঠামো উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনা, শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী, সাধারণ সংস্থাপন খাতকে প্রাধান্য দেয়া হবে বলে জানা যায়। বাজেটের লক্ষ্যমাত্রা অর্জনে পৌরসভার সকল নাগরিকসহ সকল শ্রেণিপেশার মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন মেয়র নাদের বখত।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আহমদ নূর, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন, সচিব মো. ইসহাক ভূঞাসহ কাউন্সিলরবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com