1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বঙ্গবন্ধুর স্মৃতিচিহ্ন সংরক্ষণের দাবি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নিয়ে আরও বেশি প্রচারণা পাশাপাশি সিলেট বিভাগের চার জেলায় তাঁর সফর স¤পর্কিত আরও গবেষণা পরিচালনা এবং তাঁর স্মৃতি চিহ্ন সংরক্ষণে আরও পদক্ষেপ গ্রহণের বিষয়ে মতামত ব্যক্ত করেছেন সিলেটের বিশিষ্টজনেরা।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম : সিলেটে বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে তারা এমন মতামত ব্যক্ত করেন।
সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে সোমবার (২৮ জুন) সকাল ১১টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও ১৯৪৭ সাল হতে ১৯৭৪ সাল পর্যন্ত সিলেটে তাঁর সফর ও কার্যক্রম উপস্থাপন করা হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. খলিলুর রহমান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন লোকসংস্কৃতি গবেষক, প্রাবন্ধিক ও প্রথম আলো সিলেটের নিজস্ব প্রতিবেদক সুমন কুমার দাশ।
এতে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ। সেমিনারে উন্মুক্ত আলোচনাপর্ব সঞ্চালনা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ।
সেমিনারে সিলেট বিভাগের বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাগণ, সিলেট বিভাগের চার জেলা সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ এবং মৌলভীবাজার জেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ, শিক্ষাবিদবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ এবং জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
অতিথিবৃন্দ ও নির্ধারিত আলোচকদের পাশাপাশি আলোচনায় অংশগ্রহণ করেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুহিত টুটু, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহিদ উদ্দিন চৌধুরী, অধ্যক্ষ বেগম শামীমা আখতার চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সাংবাদিক খলিল রহমান, পান্না দত্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com