1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

ভূমধ্যসাগরে ইউরোপগামী ২৬৪ বাংলাদেশি উদ্ধার

  • আপডেট সময় শনিবার, ২৬ জুন, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
লিবিয়া থেকে অবৈধপথে ইউরোপ যাওয়ার জন্য ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় ২৬৪ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে তিউনিসিয়া কর্তৃপক্ষ। বৃহস্পতিবার তিউনিসিয়া কর্তৃপক্ষ ২৬৪জন বাংলাদেশিসহ মোট ২৬৭ জনকে সাগরে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এই তথ্য জানিয়েছে।
তিউনিসিয়ার কোস্টগার্ড জানায়, উদ্ধার হওয়া অভিবাসীদের মধ্যে তিনজন মিসরের নাগরিক। সাগর পাড়ি দেওয়ার সময় নৌযান ভেঙে পড়ায় পানিতে ভাসছিলেন এসব অভিবাসীরা।
তারা আরও জানায়, অভিবাসীদের দক্ষিণ তিউনিসিয়ার বেন গুয়েরডানে বন্দরে নিয়ে আসতে নৌবাহিনী তাদের সহযোগিতা করে। এই বন্দরটি লিবিয়া সীমান্তের কাছে। এখানে আইওএম ও রেড ক্রিসেন্টের কাছে অভিবাসীদের হস্তান্তর করা হয়েছে।
আইওএম জানায়, উদ্ধার হওয়া অভিবাসীদের তিউনিসিয়ার জারবা দ্বীপের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
আইওএম’র তথ্য অনুসারে, লিবিয়া থেকে ভূমধ্যসাগর হয়ে অবৈধভাবে ইউরোপে প্রবেশের চেষ্টার সময় এই বছরের জানুয়ারি থেকে তিউনিসিয়ায় এক হাজারেরও বেশি অভিবাসী আটক হয়েছেন।
এদিকে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর তথ্য অনুযায়ী, ২০২১ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ১১ হাজারেরও বেশি অভিবাসী অবৈধভাবে ইউরোপে প্রবেশ করতে লিবিয়া থেকে রওনা হয়েছিলেন। গত বছরের প্রথম চার মাসের তুলনায় যা ৭০ শতাংশেরও বেশি।
জাতিসংঘ জানিয়েছে, চলতি বছরের প্রথম পাঁচ মাসে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৭৬০ অভিবাসনপ্রত্যাশী। সূত্র: এএফপি

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com