1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নারী কর্মকর্তার ‘গার্ড অব অনার’ নিয়ে আপত্তির প্রতিবাদ

  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
‘গার্ড অব অনার’ প্রদানে নারী কর্মকর্তাদের না রাখার সুপারিশের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের আলফাত স্কয়ারে এই কর্মসূচির আয়োজন করে ‘সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি’।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নারীনেত্রী শীলা রায়, অ্যাড. স্বপন কুমার দাস রায়, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য, সহ-সভাপতি সঞ্চিতা চৌধুরী, সাধারণ সম্পাদক শরিফা আশ্রাফী সম্পা, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ স¤পাদক এনাম আহমেদ, জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার, সাংবাদিক আব্দুর রহমান জুয়েল প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সুপারিশ অসাংবিধানিক ও অগ্রহণযোগ্য। এটি নারীর প্রতি অবমাননাকর। সরকারের নীতি ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। গার্ড অব অনার প্রদান করা একটি রীতি, এটি কোনো ধর্মীয় কার্যকলাপ নয়। বীর মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে ইউএনওর বিকল্প চেয়ে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ নারীর ক্ষমতায়ন, আইন ও সংবিধানবিরোধী। ইউএনও পদটি নারী কিংবা পুরুষ নয়, এটি একটি প্রতিষ্ঠান। তাই এই পদে যিনি থাকবেন, তাঁকে তাঁর দায়িত্ব পালন করতে দিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com