1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গোবিন্দগঞ্জ-সুনামগঞ্জ রেললাইন চান দক্ষিণ ছাতকবাসী

  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
ছাতক-সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণ কার্যক্রম বিতর্কের মধ্যে এবার খোদ দক্ষিণ ছাতকবাসী দাবি করেছেন গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের। স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন এই দাবি জানিয়েছেন। ব্যবসা-বাণিজ্যের প্রসার, যোগাযোগ ব্যবস্থার সহজলভ্যতার কথা ভেবে তারা গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের জোরালো দাবি জানিয়েছেন। এই দাবিতে জনমত গঠনসহ সরকারের ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করতে তারা মাঠে নামার কথাও জানিয়েছেন।
আলাপকালে সুধীজন জানান, দক্ষিণ ছাতকবাসী দীর্ঘদিন ধরে পৃথক উপজেলার জন্য আন্দোলন করছেন। তারা নানাভাবে উন্নয়নবঞ্চিত। এই এলাকায় প্রায় পৌনে দুই লাখ মানুষের বসবাস। সুনামগঞ্জ-সিলেট সড়কই তাদের একমাত্র ও প্রধান যোগাযোগ মাধ্যম। উত্তর ছাতকবাসীসহ দোয়ারাবাজারবাসী ছাতক শহরে রেলস্টেশন থাকায় তারা সহজে সেই সেবা পাচ্ছে। তাদের জন্য আলাদা করে আবার ছাতক থেকে দোয়ারাবাজার হয়ে সুনামগঞ্জ পর্যন্ত ইউটার্ন আকৃতির রেললাইন সম্প্রসারণ অপ্রয়োজনীয় বলে মন্তব্য তাদের। বরং দক্ষিণ ছাতকের ৮টি ইউনিয়নসহ সুনামগঞ্জ সদর, দিরাই, শাল্লা, দক্ষিণ সুনামগঞ্জ, জগন্নাথপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর, তাহিরপুরসহ বিভিন্ন উপজেলাবাসীর জন্য গোবিন্দগঞ্জ-সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণই উপযুক্ত। এতে সহজে তারা কাক্সিক্ষত গন্তব্যে যাতায়াতসহ পণ্য সরবরাহ করতে পারবেন বলে জানান।
তাদের মতে জেলার বেশিরভাগ মানুষের সুবিধার জন্য গোবিন্দগঞ্জ-সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণই উপযুক্ত প্রস্তাবিত পথ। তাই বৃহত্তর স্বার্থে এই পথেই রেললাইন সম্প্রসারণের দাবি তাদের।
যুবলীগ নেতা ও কবি হিরক তালুকদার বলেন, আমাদের দক্ষিণ ছাতকের ৮ ইউনিয়নবাসী নানাভাবেই বঞ্চিত। এই এলাকার যোগাযোগ ও ব্যবসা বাণিজ্যের সম্ভাবনার লক্ষ্যে সরকারের টেকনিক্যাল এক্সপার্টরা গোবিন্দগঞ্জ-সুনামগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণে প্রস্তাব করেছেন। তাদের প্রস্তাবকে আমরা স্বাগত জানাই। তিনি বলেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের হাত ধরে আমরা জেলাবাসী অনন্য উচ্চতায় পৌঁছতে চাই। কিন্তু ভিলেজ পলিটিশিয়ানরা আমাদের পিছিয়ে দিতে চায়।
সাউথইস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালনা পর্ষদের সদস্য রুহুল আমিন তালুকদার বলেন, ছাতক শহরে রেলস্টেশন আছে। সেই স্টেশনের সুবিধা সহজেই নিতে পারছেন উত্তর ছাতক ও দোয়ারাবাজার উপজেলাবাসী। বরং গোবিন্দগঞ্জ-সুনামগঞ্জ সড়কই সহজ ও সম্ভাবনাময়। আমরা অন্য কোন পথে রেললাইন সম্প্রসারিত হোক চাই না।
ছাতক উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শাহীন তালুকদার বলেন, আমাদের উন্নয়নবঞ্চিত করতে একটি মহল কাজ করছে। তারা চায়না দক্ষিণ ছাতকবাসীর সার্বিক উন্নয়ন হোক। আমাদের অঞ্চলের মানুষজন এখন উন্নয়নের জন্য ফুঁসছে। তারা গোবিন্দগঞ্জ থেকেই সুনামগঞ্জে রেলপথ চাচ্ছেন।
প্রবীণ আওয়ামী লীগ নেতা বশির মিয়া বলেন, দক্ষিণ ছাতকের পৌনে দুই লাখ মানুষের প্রাণের দাবি গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণ। মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয়ের মাধ্যমে আমরা জননেত্রী শেখ হাসিনার কাছে দাবি জানাই সম্প্রসারিত রেলপথ যাতে গোবিন্দগঞ্জ হয়ে সুনামগঞ্জ পর্যন্ত আসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com