1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১০ বছরে একদিনও কাজে আসেনি নৌ-অ্যাম্বুলেন্স!

  • আপডেট সময় শুক্রবার, ১১ জুন, ২০২১

রাজন চন্দ ::
তাহিরপুরে অযত্ন আর অবহেলায় নষ্ট হয়ে পড়ে আছে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নৌ-অ্যাম্বুলেন্স। উপজেলার হাওরপাড়ের লোকজনের জরুরি স্বাস্থ্যসেবার জন্য এ নৌ-অ্যাম্বুলেন্সটি দেওয়া হলেও হাওরাঞ্চলের রোগীদের জন্য কাজে আসেনি একদিনেও। বর্তমানে তা অচল হয়ে পড়ে আছে স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুর পাড়ে। রক্ষণাবেক্ষণের অভাবে ভেতরে ময়লা-আবর্জনা জমে এটি এখন একেবারেই বিকল হয়ে আছে ।
হাসপাতাল সূত্রে জানা গেছে, হাওরবাসীর স্বাস্থ্যসেবায় উপহার হিসেবে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি নৌ-অ্যাম্বুলেন্স দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আড়াই লক্ষাধিক মানুষের জরুরি স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রায় দশ বছর পূর্বে এ নৌ-অ্যাম্বুলেন্সটি দেন তিনি।
জানা যায়, অযত্ন আর অবহেলায় নৌ অ্যাম্বুলেন্সটি কখনো বৌলাই নদীতে কখনো বা থানার ঘাট সংলগ্ন বছরের পর বছর ভাসমান ছিল। বর্তমানে নৌ অ্যাম্বুলেন্সটি নষ্ট হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর পুকুর পাড়ে পড়ে আছে।
টাঙ্গুয়ার হাওর পাড়ের ভবানীপুর গ্রামের সমাজসেবক তাপস তালুকদার বলেন, প্রায় ১০ বছর পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাওরাঞ্চলের অসহায় রোগীদের জরুরি স্বাস্থ্যসেবার জন্য নৌ অ্যাম্বুলেন্স উপহার দিলেও একদিনের জন্যও তা ব্যবহার করা হয়নি। শুধু শুধু সরকারের অনেকগুলো টাকা ব্যয় হয়েছে।
উপজেলা সদরের গোবিন্দশ্রী গ্রামের শনি হাওর পাড়ের কৃষক সেলিম আখঞ্জী জানান, তাহিরপুরে নৌ অ্যাম্বুলেন্সটি দেয়ার পর থেকেই বছরের পর বছর কখনো নদীতে কখনো পুকুরে কখনো নদীর তীরে শুকনা জায়গায় দেখে আসছি। শুধু মাত্র অযত্ন আর অবহেলায় অ্যাম্বুলেন্সটি এখন অকেজো হয়ে পড়ে আছে।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ আবু আহমদ শাফী বলেন, আমি তাহিরপুর উপজেলায় নতুন যোগদান করেছি। এ জন্য অনেক কিছুই আমার জানা নেই। তবে নৌ অ্যাম্বুলেন্সটির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com