1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন দরিদ্রের হিসাব আমি স্বীকার করি না : অর্থমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বেসরকারি গবেষণা প্রতিষ্ঠানের যেকোনও তথ্য গ্রহণ করার সুযোগ নেই। তিনি বলেন, তাই করোনার প্রভাবে সৃষ্টি হওয়া বেসরকারি গবেষণা প্রতিষ্ঠানের করা নতুন দরিদ্রের হিসাব আমি স্বীকার করি না।
বুধবার (৯ জুন) অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারের অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, গবেষণার জন্য বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস), বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) আছে। এসব প্রতিষ্ঠান থেকে যতদিন তথ্য পাওয়া যাবে, ততদিন অন্য প্রতিষ্ঠানের তথ্য গ্রহণ করার সুযোগ নেই। যাদের কাছে তালিকা আছে ২ কোটি বা ১ কোটি বা ১০ জন – এই তথ্য তারা কোথায় পেয়েছে, আগে তা জানা দরকার।
উল্লেখ্য, সম্প্রতি বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি) ও ব্র্যাক ইনস্টিটিউট অব গভর্ন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টের (বিআইজিডি) এক জরিপ প্রতিবেদনে দেখা গেছে, করোনার প্রভাবে দেশে নতুন করে ২ কোটি ৪৫ লাখ মানুষ দরিদ্র হয়েছে। ২০২১ সালের মার্চ পর্যন্ত দেশে এই নতুন দরিদ্র শ্রেণির সংখ্যা মোট জনসংখ্যার ১৪ দশমিক ৭৫ শতাংশ, যা ২০২০ সালের জুন পর্যন্ত ছিল ২১ দশমিক ২৪ শতাংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com