1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতক-সুনামগঞ্জ রেল লাইন বাস্তবায়নের দাবি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

ছাতক আধুনিক রেল যোগাযোগ ও ছাতক হতে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন সম্প্রসারণের কাজ পূর্বের পরিকল্পনা অনুযায়ী ছাতক-দোহালিয়া-আমবাড়ি-সুনামগঞ্জ রুটে বাস্তবায়নের দাবি জানিয়েছেন ছাতক সোশ্যাল ফোরাম সিলেটের নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে সিলেটে অবস্থানরত ছাতকবাসীর সংগঠন ছাতক সোশ্যাল ফোরামের সভাপতি মুহিবুর রহমান, সিনিয়র সহ সভাপতি আবু হুরায়রা ছুরত, সহ সভাপতি শাহ আলম, সহ সভাপতি আখতার মিয়া, সাধারণ স¤পাদক হাফিজ আহমদ, সহ সাধারণ স¤পাদক নজমুল হোসাইন, সহ সাধারণ স¤পাদক মিজানুর রহমান জাভেদ বলেন, ছাতক বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী ব্যবসায়িক জনপদ। এখানে ব্রিটিশ শাসনামল থেকে রেল যোগাযোগ রয়েছে। ২০১১-২০১২ সালে ছাতক থেকে সুনামগঞ্জ হয়ে মোহনগঞ্জ পর্যন্ত রেল লাইন সম্প্রসারণে যে উদ্যোগ নেওয়া হয়েছিল তা পরিহার করে নতুন করে (আফজালাবাদ) গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন নেওয়ার নতুন পরিকল্পনা দুরভিসন্ধিমূলক।
সোশ্যাল ফোরামের নেতৃবৃন্দ বলেন, ছাতক থেকে সুনামগঞ্জ মাত্র ২২ কিলোমিটার পথ রেল লাইন সম্প্রসারণ করতে হবে। এখানে কোন বড় ব্রিজও লাগবেনা। এতে সরকারের অর্থ সাশ্রয় হবে। পাশাপাশি ব্রিটিশ শাসনামল থেকে ছাতকের রেলের যে ঐতিহ্য রয়েছে তা সুসংহত হবে। ছাতক-দোয়ারা ও সুনামগঞ্জসহ বিশাল জনগোষ্ঠী রেল যোগাযোগের আওতায় আসবে। নেতৃবৃন্দ অবিলম্বে নতুন পরিকল্পনা স্থগিত করার আহ্বান জানান এবং পূর্বের পরিকল্পনা বাস্তবায়ন করার দাবি জানান।
বিবৃতিতে তারা বলেন, ছাতকবাসীর যেকোনো ন্যায্য দাবি দাওয়া আদায়ে ছাতক সোশ্যাল ফোরাম সিলেট ছাতকবাসীর পাশে রয়েছে। এই দাবি পূরনে ছাতক-দোয়ারার বর্তমান ও সাবেক সকল জনপ্রতিনিধিসহ সকল রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান সোশ্যাল ফোরামের নেতৃবৃন্দ। – সংবাদ বিজ্ঞপ্তি

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com