1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

প্রাথমিকের সহকারী শিক্ষকদের পদোন্নতি দেবে পিএসসি

  • আপডেট সময় বুধবার, ৯ জুন, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদোন্নতি দেওয়া হবে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে। সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠ তালিকা যাচাই-বাছাই করে প্রাথমিক শিক্ষা অধিদফতর পিএসসিতে তা পাঠাবে। পিএসসি সুপারিশ করলে অধিদফতর পদোন্নতির আদেশ জারি করবে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, আমরা সম্মিলিত জ্যেষ্ঠ তালিকা যাচাই-বাছাই করে পদোন্নতির জন্য তালিকা পাঠাবো পিএসসিতে। পিএসসি যাচাই-বাছাই করে প্রধান শিক্ষক পদে সুপারিশ করবে। পিএসসি সুপারিশ করলে আমরা পদোন্নতির আদেশ জারি করবো।
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি দিতে অনুমোদন দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরপর দুই দফা সহকারী শিক্ষকদের সম্মিলিত জ্যেষ্ঠ তালিকা তৈরির নির্দেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। সর্বশেষ জেলা ও উপজেলা/থানা প্রাথমিক শিক্ষা অফিসারদের তালিকা তৈরি করে ই-মেইলে পাঠানোর নির্দেশ দেওয়া হয় গত ২৭ মে। দ্রুত পদোন্নতি দিতে উদ্যোগ নিয়েছে অধিদফতর।
প্রাথমিক শিক্ষা অধিদফতর আরও জানায়, চাকরি সন্তোষজনক, বিভাগীয় মামলা না থাকলে এবং এসিআরে (বার্ষিক গোপনীয় অনুবেদন) বিরূপ মন্তব্য না থাকলে তারা পদোন্নতির যোগ্য বিবেচিত হবেন। সম্মিলিত জ্যেষ্ঠ তালিকা ধরে এই যাচাই-বাছাই করে অধিদফতর তালিকা পাঠানো হবে পিএসসিতে। অধিদফতরের সুপারিশ অনুযায়ী পিএসসি সহকারী শিক্ষকদের যাচাই-বাছাই করে সুপারিশ করবে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য। পিএসসির সুপারিশ পাওয়ার পর সহকারী শিক্ষকদের পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করবে প্রাথমিক শিক্ষা অধিদফতর।
জানা গেছে, পিএসসি কোনও পরীক্ষা নেবে না। মৌখিক পরীক্ষা নেওয়ারও প্রয়োজন হবে না এই প্রক্রিয়ায়। তবে পদটি দ্বিতীয় শ্রেণির হওয়ায় পিএসসির সুপারিশ প্রয়োজন হবে। অধিদফতরের তালিকা যাচাই-বাছাই করে দেখবে পিএসসি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com