1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুরে বিদ্যুতের সাবস্টেশন নির্মাণ শুরু

  • আপডেট সময় সোমবার, ৭ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
জগন্নাথপুরে ৩৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুতের সাবস্টেশন নির্মাণকাজ শুরু হয়েছে। রোববার পৌরসভার ভবেরবাজার এলাকায় সাবস্টেশনের পাইলিং কাজ শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, সিলেটের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক রেজাউল করিম রিজু, উপজেলা আবাসিক (বিদ্যুৎ) প্রকৌশলী আজিজুল ইসলাম আজাদ, পৌর আওয়ামী লীগ নেতা ইউনুস মিয়া, পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কামরান আহমদ প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেটের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও উন্নয়ন প্রকল্পের আওতায় ৩৫ কোটি টাকা ব্যয়ে ভবেরবাজার এলাকায় ৮০ শতক ভূমিতে বিদ্যুতের সাবস্টেশন নির্মাণ হবে। ২০১৯ সালে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে প্রকল্পের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এনার্জি প্যাক লিমিটেড, ঢাকা। আগামী বছর এ সাবস্টেশনেরর কাজ শেষ হবে বলে আশাপ্রকাশ করা হচ্ছে।
জগন্নাথপুর উপজেলা আবাসিক (বিদ্যুৎ) প্রকৌশলী আজিজুল ইসলাম আজাদ বলেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান প্রচেষ্টায় জনসাধারণের জন্য বিদ্যুৎ সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে নতুন সাবস্টেশন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। এটি বাস্তবায়িত হলে বিদ্যুতের লো-ভোল্টেজ ও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট দূর হবে।
প্রকল্পের কাজের তদারকির দায়িত্বরত কর্মকর্তা সিলেটের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান বলেন, এলাকাবাসীর সুবিধার্থে বিদ্যুতের নতুন সাবস্টেশনের জন্য ৮০ শতক ভূমির মধ্যে ১০ কোটি টাকা ব্যয়ে ৬০ শতক ভূমি অধিগ্রহণ করা হয়েছে। অবশিষ্ট ২০ শতক ভূমি রয়েছে সরকারি। নতুন সাবস্টেশন স্থাপিত হলে ১০ হাজার গ্রাহক এর সুফল ভোগ করবেন।
প্রসঙ্গত, ১৯৮৬ সালে সিলেটের কুমারগাঁও এলাকা থেকে জগন্নাথপুর উপজেলায় সর্বপ্রথম বিদ্যুতের সংযোগ দেওয়া হয়। ১৯৯৮ সালের দিকে জগন্নাথপুরে বিদ্যুতের লো-ভোল্টেজ ও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট দেখা দিলে ২০১২ সালে স্থানীয় সংসদ সদস্য বর্তমান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্টায় পৌরশহরের ইকড়ছই আবাসিক এলাকায় বিদ্যুতের সাবস্টেশন স্থাপন করা হলে সৃষ্ট লো-ভোল্টেজের সমস্যা দূর হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com