1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

অবহেলায় পড়ে আছে প্রধানমন্ত্রীর উপহার

  • আপডেট সময় সোমবার, ৭ জুন, ২০২১

অঞ্জন পুরকায়স্থ ::
জামালগঞ্জে অযত্ন আর অবহেলায় পড়ে আছে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নৌ অ্যাম্বুলেন্স। জরুরি স্বাস্থ্যসেবার জন্য এ নৌ অ্যাম্বুলেন্সটি দেওয়া হলেও তা ডুবে আছে জামালগঞ্জ লঞ্চঘাটের সুরমা নদীতে। রক্ষণাবেক্ষণের অভাবে এটি এখন নষ্ট হওয়ার পথে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, নৌ-অ্যাম্বুলেন্সটি ২০২০ সালের মাঝামাঝি সময়ে নেত্রকোণা জেলার অষ্টগ্রাম উপজেলা থেকে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তখন ঢাকা থেকে কয়েকজন মেকানিক এসে অ্যাম্বুলেন্সটি চালু করে দিয়ে যান। তবে অ্যাম্বুলেন্সটি জরুরি স্বাস্থ্যসেবার কাজে ব্যবহার করেনি কর্তৃপক্ষ। উপরন্তু ‘ব্যবহারের সুযোগ কম’ এমন অজুহাত দিয়ে কর্তৃপক্ষ এখন ফেরত দেয়ার চেষ্টা করছে। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠিও দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর।
উপজেলার সচেতন নাগরিকদের সাথে কথা হলে তারা বলেন, দুর্গম এলাকার মানুষের স্বাস্থ্যসেবার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালগঞ্জবাসীকে নৌ-অ্যাম্বুলেন্সটি উপহার দিয়েছিলেন। এটি আসার পর আমরা ভেবেছিলাম, নৌ অ্যাম্বুলেন্সটি চলাচল করলে আমাদের এলাকার মানুষের চিকিৎসাসেবা আরও সহজতর হবে। কিন্তু এটি কোনো কাজেই আসেনি। অ্যাম্বুলেন্সটি এখন ডুবে আছে সুরমা নদীতে। এই নৌ অ্যাম্বুলেন্সটি স্বাস্থ্যসেবা নিশ্চিতে যদি কার্যকর ভূমিকা রাখে, তাহলে বিশেষ উপকার হবে। তাই আমরা সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানাই, যেন দ্রুত এটি চালু করা হয়।
এ ব্যাপারে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, অ্যাম্বুলেন্সটি উদ্ধারের প্রক্রিয়া চলছে। তিনি জানান, গত ৩ মাস আগে নৌ-অ্যাম্বুলেন্সটি ফেরত নেয়ার জন্য তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন।
জেলা সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com