1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১১ জুন ২০২১, ১০:০৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

দিরাই ছাত্রদল চার ভাগে বিভক্ত

  • আপডেট সময় রবিবার, ৬ জুন, ২০২১

দিরাই প্রতিনিধি ::
দীর্ঘ দিন ধরে দিরাই ছাত্রদলের বিভিন্ন গ্রুপে বিভক্তির গুঞ্জন শুনা গেলেও গত বৃহস্পতিবার (৩ জুন) ছাত্রদল কেন্দ্রীয় কমিটি ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা পালনকে কেন্দ্র করে তাদের দীর্ঘ দিনের চেপে থাকা বিভক্তি প্রকাশ পেয়েছে। নেতাকর্মীরা চার ভাগে বিভক্ত হয়ে কেন্দ্রীয় কর্মসূচি পালন করেছেন। বৃহস্পতিবার উপজেলা ছাত্রলের আহ্বায়ক সাজু চৌধুরীর নেতৃত্বে এক পক্ষ, পৌর ছাত্রদলের আহ্বায়ক সায়েমের নেতৃত্ব আরেক পক্ষ, পৌর ছাত্রদলের সদস্য সচিব মাহফুজ আহমেদ চৌধুরীর নেতৃত্বে অপর পক্ষ এবং গত শুক্রবার সাবেক জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক টিএম ফখরুলের নেতৃত্বে অপর পক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলের মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে মিছিল সমাবেশ করে। ছাত্রদলের চার ভাগে বিভক্তিতে বিএনপি ও যুবদল নেতৃত্ববৃন্দ হতাশা প্রকাশ করেছেন।
যুবদলের একাধিক নেতা কর্মী হতাশার সুরে বলেন, বহু দিন ধরে আমরা ক্ষমতার বাইরে। আমাদের অনেক নেতাকর্মী জেলে। আমাদের নেত্রীর অবস্থাও আশঙ্কাজনক। এ অবস্থায় আমাদের ঐক্যবদ্ধ থেকে আন্দালেন গড়ে তোলা প্রয়োজন। এমন দুঃসময়ে উপজেলা শহরে ছাত্রদলের চার ভাগে বিভক্তি সত্যিই দুঃখজনক। তবে তারা আশাবাদী তাদের নেতা সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ছাত্রদল নেতৃত্ববৃন্দের মধ্যে জমে থাকা ‘মান-অভিমানের’ সমাধান হয়ে অতীতের ন্যায় তারা ঐক্যবদ্ধ থেকে কেন্দ্রের সকল কর্মসূচি পালন করবেন।
ছাত্রদলের দায়িত্বশীল একাধিক নেতা জানান, ইতিমধ্যে ছাত্রদলের উপজেলা, পৌর ও কলেজ শাখার আহ্বায়ক কমিটি গঠন হয়েছে। আগামীতে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন হবে। ছাত্রদল একটি বিশাল সংগঠন। ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদগুলো পাওয়ার আশাই দলের মধ্যে বিভিন্ন বলয়ের সৃষ্টি হয়েছে।
সাবেক ছাত্রনেতা সৈদুর রহমান তালুকদার বলেন, দিরাই-শাল্লার বিএনপি ও সহযোগী সংগঠনগুলো আমাদের ভাটি অঞ্চলের রাজনীতি আলোকবর্তিকা, সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ঐক্যবদ্ধ। দিরাইর ছাত্রদল একটি বিশাল সংগঠন, সংগঠনের আগামী দিনের নেতৃত্ব আসতেই তাদের মধ্যে এ বিভাজন আর বিশাল ছাত্রদলে গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে আনতে প্রতিযোগিতা হওয়াই স্বাভাবিক। আমরা আশাবাদী আমাদের নেতা নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে সকল বিভাজন ভুলে পূর্বের ন্যায় সবাই মিলে ছাত্রদলের ত্যাগীদের দিয়ে নেতৃবৃন্দ একটি শক্তিশালী কমিটি উপহার দিবেন। যে কমিটি প্রতিটি আন্দোলনে ভূমিকা রাখবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com