1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

স্বস্তি মিললেও সতর্ক থাকার আহ্বান

  • আপডেট সময় শনিবার, ৫ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে করোনা পরিস্থিতি স্বস্তিদায়ক বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন। তবে স্বাস্থ্যবিধি না মানলে যেকোনো সময় পরিস্থিতির অবনতি হতে পারে।
শুক্রবার সকালে জেলা ইপিআই ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সীমান্ত এলাকা হলেও সুনামগঞ্জে করোনা পরিস্থিতি এখনো স্বস্তিদায়ক। আমাদের সীমান্তে করিডোর নেই, এটি ইতিবাচক। তিনি জানান, সুনামগঞ্জে করোনা সংক্রমণ এখন উদ্বেগজনক পর্যায়ে নেই। তবে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব না মানলে অথবা কোনোপ্রকার শিথিলতা দেখা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। এ জন্য আমাদের সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে।
শুক্রবার কোভিড ১৯ -এর রিপোর্ট থেকে জানাযায়, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ছাতকের ২ জন এবং জগন্নাথপুরের ১ জন। এ নিয়ে সুনামগঞ্জে মোট করোনা পজেটিভের সংখ্যা ২৮৩২ জন। এর মধ্যে ২৭৩৪ জন আরোগ্য লাভ করেছেন। আইসোলেশনে আছেন ৬৮ জন। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন।
এদিকে, করোনার ভারতীয় ধরন দেশে চোখ রাঙাচ্ছে। বিষয়টিকে অধিক গুরুত্ব দিয়ে সীমান্তে কড়াকড়ি আরোপ করেছে বিজিবি। জোরদার করা হয়েছে টহল।
সুনামগঞ্জের ১১টি উপজেলার মধ্যে ৬টির সঙ্গে ভারতের সীমান্ত রয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ভারতের সীমান্ত এলাকার লোকজনের সঙ্গে বাংলাদেশি লোকজন যাতে মিশতে না পারেন, সে জন্য নানাভাবে লোকজনকে সচেতন করা হচ্ছে। এ জন্য বিজিবির পক্ষ থেকে সীমান্ত এলাকায় টহল বাড়ানো হয়েছে। একই সঙ্গে এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে সতর্ক থাকতে লোকজনকে উদ্বুদ্ধ করা হচ্ছে। মানুষ যাতে কোনোভাবেই সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ না করেন এবং একইভাবে সেখান থেকেও কেউ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারেন, সে জন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।
সুনামগঞ্জে বিজিবির ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তাসলিম এহসান জানান, আমরা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। সীমান্তে লোকজনের মধ্যে সচেতনতা বাড়াতে স্বাস্থ্যবিধি মেনে গ্রামে গ্রামে গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সভা করেছি। একই সঙ্গে সীমান্তে টহল বাড়ানো হয়েছে। সীমান্তে বিজিবির সঙ্গে বিএসএফের যে কার্যক্রম রয়েছে, সেটাও প্রয়োজনীয় নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনেই পরিচালিত হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com