1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বৃষ্টিতে স্বস্তি

  • আপডেট সময় মঙ্গলবার, ১ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার ::
কয়েকদিনের প্রচণ্ড তাপদাহের পর মুষলধারে বৃষ্টিতে ভিজল সুনামগঞ্জ। প্রচণ্ড গরমের পর এই বৃষ্টি জেলাবাসীকে শীতল পরশ বুলিয়ে দিয়েছে। সোমবার দিবাগত রাতে শুরু হয় বৃষ্টি। সকালের দিকে দমকা হাওয়ার সঙ্গে মুষলধারে বৃষ্টি হয়। দুপুর পর্যন্ত বৃষ্টির ধারা বজায় ছিল। এর মাধ্যমে কমে আসে তাপমাত্রা। এরপর তাপমাত্রা খুব একটা বাড়বে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, স্বাভাবিক লঘুচাপের প্রভাবেই বৃষ্টি হবে। এর সঙ্গে কোথাও কোথাও দমকা হাওয়া বয়ে যেতে পারে। তিনি জানান, এই বৃষ্টির পর থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে। আর বেশি বাড়বে না। জুন মাসের মাঝামাঝি থেকেই মৌসুমী বায়ু ঢুকতে শুরু করবে বাংলাদেশে। এর মাধ্যমে বর্ষাকালের সূচনা হবে।
আবহাওয়া অধিদফতর জানায়, সারাদেশের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে, একইসঙ্গে রাতের তাপমাত্রাও কমতে পারে।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মাইজদীকোর্ট ও ফেনীতে, ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে সোমবার ঢাকায় ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩৪ দশমিক ৫, চট্টগ্রামে ৩৪, সিলেটে ৩৩ দশমিক ৭, রাজশাহীতে ৩৩ দশমিক ৭, রংপুরে ৩৩ দশমিক ৫, খুলনায় ৩৬ এবং বরিশালে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশে অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com