1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জে বিমানবন্দর হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ২৮ মে, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে বিমানবন্দর হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। তিনি বলেন, একটা এয়ার ট্রিপ কয় ট্যাকা লাগে। ছোট ছোট প্লেন নামবে ২০-২২ জন যাত্রী নিয়ে। টাঙ্গুয়ার হাওর ঘুরবে। আবার চলে যাবে। এগুলো আমাদের হাতের মুটোয়। ভয় পেলে হবে না। আর একটা জিনিস মনে রাখতে হবে হিংসা বিবাদ বাদ দিতে হবে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে আগামী ৫ বছরের ভিতরে এই সকল কাজ করা সম্ভব হবে।
বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের নবীনগরে খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতাল উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমরা সুনামগঞ্জকে রেললাইনের সঙ্গে সংযুক্ত করব। এ নিয়ে আপনাদের মনে যেন কোনো সন্দেহ না থাকে। সুনামগঞ্জ থেকে মোহনগঞ্জ যাবে রেললাইন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে পাঁচ বছরেই এ সকল কাজ করা সম্ভব।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরও বলেন, দেখার হাওর, টাঙ্গুয়ার হাওর আমাদের বিশাল স¤পদ। এগুলো আমরা ধ্বংস করতে চাই না। কারও বাড়িতে যদি পুকুর থাকে সেগুলো ভরাট করতে নিষেধ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। হাওরের জীববৈচিত্র্যের ক্ষতি করবে এমন কোনো পরিকল্পনা বাংলাদেশ সরকার করবে না। অবশ্যই সুনামগঞ্জে রেললাইন হবে।
করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে টিকাকরণের বিষয়টি আগামী বাজেটে গুরুত্ব দেওয়া হবে বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রের মতো শক্তিশালী দেশগুলো করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সেখানে আমরা ব্যবসা-বাণিজ্য চালু রেখে কৌশল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। আগামী বাজেটে করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে টিকাকরণ, দারিদ্র বিমোচনের বিষয়গুলো গুরুত্ব পাবে। মন্ত্রী বলেন, ভ্যাকসিনের জন্য সমস্যায় পড়ে গেছিলাম। ভারতের সাথে চুক্তি করা স্বাক্ষর করা, কিন্তু তারা ভ্যাকসিন দিতে পারছে না। তাই আমরা বন্ধু রাষ্ট্র চীন, রাশিয়াসহ অন্যান্য সোর্স থেকে ভ্যাকসিন সংগ্রহ করছি। ভ্যাকসিন না আসা পর্যন্ত আমাদেরকে সব সময় মাস্ক পরতে হবে। সবচেয়ে শ্রেষ্ঠ পন্থা হচ্ছে সামাজিক দূরত্ব নিশ্চিত করা। আমরা করোনাকেও পরাজিত করব।
খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতাল উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন, খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতালের চেয়ারম্যান আলকাছ উদ্দিন খন্দকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন, দৈনিক সুনামকণ্ঠ’র সম্পাদকমণ্ডলীর সভাপতি মো. জিয়াউল হক, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর খন্দকার, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, আ.লীগ নেতা শংকর চন্দ্র দাশ, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, জেলা যুবলীগ নেতা সবুজ কান্তি দাস, নূরুল ইসলাম বজলু, আসাদুজ্জামান সেন্টু, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com