1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বাস্থ্য অধিদফতরের গভীর পর্যবেক্ষণে ব্ল্যাক ফাঙ্গাস’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক স্বাস্থ্য অধিদফতরের গভীর পর্যবেক্ষণে রয়েছে। এটি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারবে না’ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম। বুধবার (২৬ মে) করোনা পরিস্থিতি স¤পর্কিত নিয়মিত বুলেটিনে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
ডা. মো. নাজমুল ইসলাম বলেন, ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে সারাদেশে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হয়েছে। আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই এ ব্ল্যাক ফাঙ্গাস কিন্তু আদিকাল থেকেই পরিবেশের সঙ্গে রয়েছে। বিশেষ পরিস্থিতিতে কখনও কখনও এর প্রাদুর্ভাব বা সংখ্যাধিক্য দেখা যেতেই পারে।
কোভিড পরিস্থিতিতে যেখানে ক্ষেত্রবিশেষে স্টেরয়েড ব্যবহার করতে হয় সেখানে তাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস বা রোগ প্রতিরোধে ক্ষমতা কম রয়েছে তাদের ক্ষেত্রে সত্যিকার অর্থেই এটি বিপদের কারণ হতে পারে।
তিনি বলেন, বেসরকারি একটি হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে- মর্মে প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। যতক্ষণ পর্যন্ত বৈজ্ঞানিক ভিত্তিতে কালচার রিপোর্টসহ সবকিছু হাতে না আসে, ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করা দরকার। তথ্য-উপাত্ত হাতে পেয়ে নিশ্চিত হয়ে জানালে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হয় না। এক্ষেত্রে সবাইকে সহযোগিতা করা উচিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com