1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিকাশ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর থেকে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (২৬ মে) ভোরে জগন্নাথপুর উপজেলার হবিবপুর গ্রামের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হল জগন্নাথপুর পৌর এলাকার হবিবপুর গ্রামের আবদুল সামাদের ছেলে ময়নুল হক, মৃত তহিরুউল্লার ছেলে হানিফ আহমদ ও তার স্ত্রী পারভিন বেগম।
র‌্যাব সূত্র জানান, অনেক দিন ধরে জগন্নাথপুর ও সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে বিকাশের মাধ্যমে প্রতারণা করে আসছিল এই প্রতারক চক্র। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুনামগঞ্জ র‌্যাব ৯ এর একটি অভিযানিক দল বুধবার জগন্নাথপুর পৌর এলাকায় অভিযান চালিয়ে হবিবপুর গ্রামের সাহাদুলের বাড়ি থেকে তাদেরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ১টি ল্যান্ডফোন, ১২টি মোবাইল ফোন, বিভিন্ন ব্যাংকের চেকবই, বিভিন্ন ধরনের ক্যাবল, চার্জার, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড ও নগদ ১ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।
বুধবার দুপুরে সুনামগঞ্জ র‌্যাব কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ সিপিসি-৩ এর সহকারী পুলিশ সুপার মো. আব্দুল্লাহ রাসেল জানান, গত ১৫ মে ছাতকে প্রতারণার শিকার এক ভিকটিম অভিযোগ দিলে আমরা এ চক্রের সন্ধান চালিয়ে যাই। এরই অংশ হিসেবে মঙ্গলবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে আমরা তাদের আটক করি। আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি এই চক্রটি এখন পর্যন্ত প্রতারণার মাধ্যমে ৮ থেকে ৯ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এই চক্রটি ১ বছর ধরে সক্রিয়। তারা বিভিন্ন নামে-বেনামে সিমকার্ড সংগ্রহ করে মানুষের সাথে প্রতারণা করে আসছে। তাদের টার্গেট ব্যবসায়ী। এছাড়া তারা এক জায়গা থেকে কখনো টাকা তুলতো না। বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে বিকাশের দোকান থেকে টাকা তুলতো। আমরা তাদের কাছ থেকে একটি ল্যান্ডফোন, ১২টি মোবাইল ফোন, বিভিন্ন ব্যাংকের চেক বই, এটিএম কার্ডসহ ১ লক্ষ ৩৫ হাজার ৬০০ টাকা উদ্ধার করেছি।
সহকারী পুলিশ সুপার মো. আব্দুল্লাহ রাসেল আরও বলেন, মোবাইল অপারেটরগুলোর সিম রেজিস্ট্রেশনে আরও সতর্ক হওয়া প্রয়োজন কারণ সিম রেজিস্ট্রেশনে ত্রুটি থাকার ফায়দা নেয় প্রতারক চক্র। এছাড়া বিকাশে যেই নাম্বার দিয়ে একাউন্ট খোলা হবে সেটি যেন একমাত্র জাতীয় পরিচয়পত্রের নাম্বার অনুযায়ী দেয়া হয়। তাহলে আমাদের অভিযান চালাতে সুবিধা হবে। কারণ আমরা সিমের উপর ভরসা করে অভিযান চালালে আমাদের অনেক বেগ পেতে হয়।
তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে বিকাশের মাধ্যমে প্রতারণা করে আসছে বলে স্বীকার করেছে। মামলা দিয়ে তাদের ছাতক থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com