1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

“সম্মেলন প্রস্তুতি কমিটি বলতে কোন শব্দ আ.লীগের গঠনতন্ত্রে নেই”

  • আপডেট সময় শনিবার, ২২ মে, ২০২১

জাহাঙ্গীর আলম চৌধুরী ::
ছাতকে আওয়ামী লীগের সভায় সদ্য ঘোষিত উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটিকে অবৈধ ও অগঠনতান্ত্রিক বলে মন্তব্য করে এসব কমিটি অবিলম্বে বাতিলের দাবি জানানো হয়েছে। শুক্রবার দুপুরে শহরের রওশন কমিউনিটি সেন্টারে উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ সভায় বক্তারা এ মন্তব্য করেন।
উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আব্রু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক, জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজল ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক বিকাশ সাহার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক ও ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী বলেন, দলের ভেতর অবস্থান নেয়া হাইব্রিডরা এখানের সুসংগঠিত আওয়ামী লীগকে বিভক্তির পাঁয়তারায় লিপ্ত রয়েছে। ওই হাইব্রিডরা দলে অবস্থান নেয়ার পর থেকেই দলীয় সিদ্ধান্ত ও দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করে যাচ্ছে। এরা কখনো আওয়ামী লীগ ছিল না, দলের সার্বিক সুবিধা নিয়েও আওয়ামী লীগ হতে পারেনি।
সদ্য ঘোষিত উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রসঙ্গে তিনি আরও বলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৩ সদস্যবিশিষ্ট কমিটির ৭১ জনকে অবগত না করে সম্মেলন প্রস্তুতি কমিটি নামে যে কমিটি দেয়া হয়েছে এ কমিটি শুধু সভাপতি ও সাধারণ স¤পাদকের হতে পারে। আওয়ামী লীগের নয়। সম্মেলন প্রস্তুতি কমিটি বলতে কোন শব্দ আওয়ামী লীগের গঠনতন্ত্রে নেই। বর্তমানে ছাতকে তৎকালীন জেলা সভাপতি মতিউর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক আলহাজ্ব নূরুল হুদা মুকুট অনুমোদিত উপজেলা ও পৌর আওয়ামী লীগের পৃথক কমিটি দায়িত্ব পালন করছে। একটি কমিটি বিদ্যমান থাকা অবস্থায় আরও একটি কমিটি গঠন করা আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থী। এসব অবৈধ প্রস্তুতি কমিটি নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।
সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা স¤পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শামীম আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা আশিকুল ইসলাম আশিক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য, সুনামগঞ্জের দায়িত্ব প্রাপ্ত নেতা শাহীন আহমদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালিক রাজা, সাইফুল ইসলাম, সাবেক চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল, পৌর কাউন্সিলর ইরাজ মিয়া।
আরও বক্তব্য রাখেন জাউয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজা মিয়া তালুকদার, দোলারবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আশিক মিয়া, কালারুকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর উদ্দিন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য, বাবুল পাল, দেওয়ান আবুল কালাম মাস্টার, শিখা রানী দে, শ্রমিক নেতা স্বপন তরফদার। সভায় স্বাগত বক্তব্য রাখেন শ্রমিক নেতা খলিলুর রহমান।
সভায় আওয়ামী লীগ নেতা হাজী রহমত আলী, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবলীগের যুগ্ম স¤পাদক আহবাব মিয়া তালুকদার সাজু, ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ স¤পাদক আব্দুল বারী চপল, পৌর কাউন্সিলর হাজী ছালেক মিয়া, হাজী নাজিমুল হক, আফরোজ মিয়া, সাবেক কাউন্সিলর ধন মিয়া, আখলাকুল আম্বিয়া সোহাগ, সুদীপ দে, মাসুক মিয়া, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য, এবাদুল হক এমাদ, আফিক আলী, কল্যাণব্রত দাস, ছোরাব আলী, প্রণয় কুমার আচার্য মুন্না, শাহীন মিয়া তালুকদার, নোয়ারাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. রেদওয়ানুল হক আরজু, সাধারণ স¤পাদক আব্দুল মমিন, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নিজাম উদ্দিন, উত্তর খুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরশ আলী খান ভাসানী, সাধারণ স¤পাদক আজাদ মিয়া, দোলারবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আনোয়ার হোসেন, ভাতগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলজার আহমদ তালুকদার, সিংচাপইর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক রাখাল পাল, প্যানেল চেয়ারম্যান লিয়াকিত আলী, গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি পীর আমিনুল হক টুনু, আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, আব্দুল আহাদ, আব্দুস ছালাম, আব্দুস ছাত্তার, আলী আলম, আব্দুল মতিন, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন চয়ন, মামুন মিয়া, দিলোয়ার হোসেন, নজরুল ইসলাম, শাহীন চৌধুরী, বেলাল মিয়া, স্বেচ্ছাসেবকলীগ নেতা রেজাউল করিম রেজা, সাদেক হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক গণযোগাযোগ স¤পাদক হুমায়ূন কবির রুবেল, ছাতক পৌর ছাত্রলীগের সভাপতি জামায়েল আহমদ ফরহাদ, ছাত্রলীগ নেতা আইনুল ইসলাম, ছাতক সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদ আহমদ চৌধুরী, ছাত্রলীগ নেতা আব্দুল কাদির তালুকদার, জাহাঙ্গীর আলম তারেক, সুব্রত হাওলাদার, শাহ আলম বাসিত, রুবেল তালুকদার জনি, রাজিব তরফদার, সম্রাট মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা অজয় ঘোষ, বীর মুক্তিযোদ্ধা ওয়ারিছ আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মৃদুল কান্তি দাস মিন্টু ও উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য শাহীন চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব ও এক মিনিট নীরবতা পালন করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করে হোসাইন আহমদ ও গীতাপাঠ করেন মৃদুল দাস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com