1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১১ জুন ২০২১, ১১:১১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চাই

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা হেনস্তার পর থানায় সোপর্দ, মামলা দায়ের, রাতভর থানায় রাখা এবং জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনা স্পষ্টতই উদ্বেগজনক। এই ঘটনার নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। সাংবাদিক সমাজ ছাড়াও সচেতন মানুষ নিজ নিজ অবস্থান থেকে এর প্রতিবাদ জানাচ্ছেন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
১৯২৩ সালের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের আওতায় রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এটি বলার অপেক্ষা রাখে না যে, এই যুগে একজন সাংবাদিকের বিরুদ্ধে ঔপনিবেশিক আমলের আইনে মামলা দায়ের সংশ্লিষ্টদের সংবাদপত্রের কণ্ঠরোধের নেতিবাচক মনোভাব ও অশুভ মানসিকতার বহিঃপ্রকাশ, যা গণমাধ্যমের স্বাধীনতা খর্বের চেষ্টার পাশাপাশি আগামী দিনের স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের জন্য হুমকি। একটি গণতান্ত্রিক সমাজে এ ধরনের হীন চেষ্টা সংবাদপত্রের অস্তিত্বকে হুমকির দিকে ঠেলে দেয়।
আমরা মনে করি, সাংবাদিক রোজিনা ইসলামের সাথে যে ঘটনা ঘটেছে তা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন। একই সাথে সাংবাদিকতার ইতিহাসে কালো অধ্যায়। রোজিনা ইসলামকে সচিবালয়ে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে জিম্মি করে রাখা, তাকে বিভিন্নভাবে হেনস্তা করার ঘটনা শুধু দুঃখজনক নয়, এটি জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। এই ঘটনাকে কোনোভাবেই ‘সীমিত আকারে’ দেখার সুযোগ নেই। এই ঘটনা আগামীর জন্য অত্যন্ত খারাপ বার্তা দিয়েছে। রোজিনা ইসলামের মতো একজন প্রখ্যাত সাংবাদিককে যদি এভাবে হেনস্তা করা হয়, তাহলে যারা তৃণমূলে রয়েছেন তাদের অবস্থা কী হতে পারে – এটা ভেবে উদ্বিগ্ন হতেই হয়। তবে অতীতে আমরা দেখেছি- কোনো ক্রান্তিকালে সাংবাদিকের কলম থেমে থাকেনি, সাংবাদিকদের বারবার দমানোর চেষ্টা করা হয়েছে কিন্তু তারা থেমে যাননি। আমাদের কলম চলবে। যতই নির্যাতন-নিপীড়ন আসুক আমরা থেমে যাব না। অন্যায়-অবিচারের বিরুদ্ধে সাংবাদিক সমাজ সোচ্চার থাকবেই।
পরিশেষে বলতে চাই, সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। পাশাপাশি পুরো ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। তা না হলে ইতিহাস অন্যায়কারী-অবিচারকারীদের ক্ষমা করবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com