1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সলুকাবাদ ইউনিয়ন : কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

  • আপডেট সময় শনিবার, ৮ মে, ২০২১

বিশ্বম্ভরপুর প্রতিনিধি ::
বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের ভাদেরটেক গ্রামের কমিউনিটি ক্লিনিকের সামনে খালের উপর নির্মিত এলজিএসপির বারাদ্দে তৈরি কালভার্টটি ভেঙে গেছে। এতে বৃহৎ ভাদেরটেক গ্রামের দু’পাড়ের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বৃহস্পতিবার কালভার্টের উপর দিয়ে এস্কেভেটর নিয়ে যাওয়ার সময় এর পশ্চিমের অংশটি ভেঙে যায় এবং মাটি ধ্বসে পড়ে।
জানাযায়, কর্মসৃজন প্রকল্পের কাজের জন্য সংরক্ষিত আসনের ইউপি সদস্য মনোয়ারা খাতুন সংশ্লিষ্ট শ্রমিকদের সহযোগিতায় এস্কেভেটরটি খালের পূর্ব পাড়ে নিয়ে যান। কিছু সময় পরেই কালভার্টটি ভেঙ্গে যায়।
উপজেলা আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন জানান, ঝুঁকিপূর্ণ কালভার্টের উপর দিয়ে এস্কেভেটর নিতে নিষেধ করা হয়। এরপরও এস্কেভেটরের লোক, জামালগঞ্জ উপজেলার সেলিমগঞ্জ গ্রামের তারু মিয়ার ছেলে আবু হানিফ কালভার্টের উপর দিয়ে ১২টন ওজনের এস্কেভেটর চালিয়ে নিয়ে যান। এর কিছুক্ষণ পরেই কালভার্টের পশ্চিম অংশটি ভেঙে যায়, সেই সাথে মাটি ধ্বসে পড়ে।
সাবেক ইউপি সদস্য আব্দুল হাই বলেন, কর্মসৃজন প্রকল্পে কাজ করার কথা কর্মহীন গরিব মানুষ। কিন্তু ইউপি সদস্যরা গরিবদের ঠকিয়ে নিজেদের
লাভের জন্য এস্কেভেটর দিয়ে কাজ করাচ্ছেন। প্রশাসন বিষয়টি গুরত্বের সঙ্গে দেখার জন্য বিনীত অনুরোধ করছি।
উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আক্তার রীনা বলেন, ইউপি সদস্য থাকাকালে এলজিএসপি’র প্রায় সাড়ে তিন লাখ টাকা বরাদ্দে আমি এলাকার লোকজনকে নিয়ে কালভার্টটি করেছিলাম। এস্কেভেটর নেওয়ার কারণে এটি ভেঙে গেছে বলে শুনেছি। আসলে স্বল্প বরাদ্দে এ কালভার্টটি করা হয়েছে। এটির উপর দিয়ে ভারি যানবাহন নিয়ে যাওয়া উচিত হয়নি।
সলুকাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী তপন বলেন, একটি দুর্ঘটনা ঘটে গেছে। ইউএনও মহোদয় যে সিদ্ধান্ত দেবেন সেভাবেই এ ব্যাপারে কাজ করা হবে।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাদি উর রহিম জাদিদ বলেন, সরেজমিন পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com