1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:১৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

ঢিলেঢালা ‘কঠোর লকডাউন’

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

স্টাফ রিপোপার্টার ::
সারাদেশে চলছে সরকার ঘোষিত ‘কঠোর’ লকডাউন। তবে লকডাউনে জারিকৃত বিধি-নিষেধ কোথাও মানা হচ্ছে না। এর মধ্যে বিধিনিষেধের মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। লকডাউনের মধ্যে দূরপাল্লার পরিবহন, ট্রেন ও লঞ্চ আগের মতই বন্ধ থাকবে। তবে ৬ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে জেলার মধ্যে গণপরিবহন চলবে।
লকডাউনের ঘোষণায় সীমাবদ্ধ থাকলেও বাস্তবতা ভিন্ন। সোমবার সুনামগঞ্জ শহরের বিভিন্ন স্থান সরেজমিনে ঘুরে দেখা গেছে, কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। হাট-বাজার, দোকানপাট, শপিং মল, ব্যাংকে জনসাধারণের ভিড় লক্ষ করা করা গেছে। যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। তবে দূরপাল্লার কোনো যাত্রীবাহী যান চলাচল করেনি। অপরদিকে, মানুষের মাঝে সতর্কতা দেখাযায়নি। মাস্কও পরছে না অধিকাংশ লোকই।
এদিকে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ গত কয়েক সপ্তাহের তুলনায় কিছুটা কমলেও এখনো বিপদ কাটেনি। মহামারির আরও ভয়াবহ রূপ ধারণের আশঙ্কা করা হচ্ছে। সতর্কতার সঙ্গে চলাফেরা করতে বলা হচ্ছে। কিন্তু এরপরেও হেলাফেলায় চলছে শহর জীবন।
শহরের মাছ বাজার, কাঁচাবাজারে গিয়ে দেখাযায়, গাদাগাদি করেই লোকজন কেনা-বেচা করছেন। বেশিরভাগ বাজারেই সাধারণ মানুষকে করোনা ঠেকানোর অন্যতম হাতিয়ার দূরত্ববিধি ও মাস্ক পরে চলাচল করতে দেখা যায়নি। কোথাও নেই স্বাস্থ্যবিধি। তবে কিছু কিছু ক্রেতাদের মুখে মাস্ক দেখা গেলেও দোকানিদের মুখে তেমন একটা দেখা যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com