1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০১:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

আর্থিক ও খাদ্য সহায়তার দাবি বারকি শ্রমিকদের

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

স্টাফ রিপোর্টার ::
আর্থিক সহযোগিতা ও খাদ্য সহায়তার দাবিতে সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজলো নির্বাহী অফিসার বরাবর বারকি শ্রমিকরা স্মারকলিপি প্রদান করেছেন। সুনামগঞ্জ জেলা বারকি শ্রমিক ইউনিয়ন (রেজি. নং চট্টঃ ২৩৫৫)-এর পক্ষ থেকে সোমবার সকালে সুনামগঞ্জ সদর ও দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়নের জেলা কমিটির সভাপতি নাসির মিয়া, সাধারণ সম্পাদক কাদির মিয়া ও যাদুকাটা শাখা কমিটির সভাপতি ফরিদ মিয়া।
স্মারকলিপিতে বলা হয়- করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার নানা বিধিনিষেধ জারি করে এবং উচ্চ সংক্রমণের কারণে ১ এপ্রিল হতে সকল ধরনের দোকানপাট সন্ধ্যা ৭ টার পর থেকে বন্ধ ঘোষণা করে। পরবর্তীতে সরকার সারাদেশে গত ১৪ এপ্রিল সর্বাত্মক লকডাউন ঘোষণা করে, যা বর্ধিত করা হয়েছে। সরকার ঘোষিত লকডাউনে জনসাধারণের চলাচলে কঠোরতা কারণে বারকি শ্রমিকদের রুটি রোজগারও প্রায় বন্ধ হয়ে যায়। পাশাপাশি চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে শ্রমিকরা খেয়ে না খেয়ে অর্ধাহারে-অনাহারে থেকে এক মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছে। গত বছরও এরকম পরিস্থিতিতে বারকি শ্রমিকরা এক অমানবিক জীবনযাপন করতে বাধ্য হন। অপরদিকে দেশের কর্মহীন হয়ে পড়া অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের জন্য ত্রাণ, রেশন ও প্রণোদনা কর্মসূচি সরকার কর্তৃক ঘোষণা করেন। সে অনুযায়ী বারকি শ্রমিকরা তালিকা প্রদান করেও সরকার কর্তৃক প্রদত্ত প্রণোদনার সুবিধা থেকে বঞ্চিত হয়। সম্প্রতি প্রধানমন্ত্রী ৩৫ লাখ কর্মহীন শ্রমিকদের জন্য নগদ আর্থিক সহযোগিতা এবং খাদ্য সহায়তার ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী ঘোষিত নগদ আর্থিক সহযোগিতা এবং খাদ্য সহায়তার তালিকায় বারকি শ্রমিকদের অন্তর্ভুক্ত করে অসহায় শ্রমিকদের রক্ষা করার ক্ষেত্রে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণরে দাবি জানানো হয় ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com