1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বোরো সংগ্রহে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না : খাদ্যমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার ::
চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
তিনি বলেছেন, সংগ্রহের ক্ষেত্রে ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে কোনো আপস করা হবে না। সে বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের প্রধান দফতর থেকে শুরু করে মাঠ পর্যায়ের সব কর্মকর্তা কর্মচারীদের সতর্কতার সঙ্গে সচেষ্ট থাকতে হবে। সরকার কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করাসহ নানা সুযোগ সুবিধা অব্যাহত রেখেছে।
বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশের সঙ্গে সুনামগঞ্জ জেলারও বোরো মৌসুমের ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক নকিব সাদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরীয়ার, সুনামগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ধীরাজ নন্দী চৌধুরী, সদর উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন আহমেদ টিপু, বিশিষ্ট ব্যবসায়ী মো. জিয়াউল হক, মল্লিকপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিনুর রেজা প্রমুখ।
মিল মালিক, খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও খাদ্যগুদামে কর্তব্যরত শ্রমিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, সময় মতো চুক্তি স¤পাদন করবেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের বিপরীতে দেয়া চাহিদাপত্র অনুযায়ী ধান গুদামে সরবরাহ করতে হবে। কৃষকরা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়। ভালো ব্যবহার করাসহ সরাসরি কৃষকদের কাছ থেকেই ধান সংগ্রহ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ এ ক্ষেত্রে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না।
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, যে সমস্ত উপজেলায় অ্যাপের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা হবে। সেখানে যদি কোনো কৃষক অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে সমস্যায় পড়েন তাহলে সংশ্লিষ্ট কমিটিকে বিষয়টির গুরুত্ব দিয়ে দ্রুত সমাধান করতে হবে। একই সঙ্গে নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরে ধান সংগ্রহের মাধ্যমে মজুদ ত্বরান্বিত করার নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী।
উল্লেখ্য, চলতি বোরো মৌসুমে সারাদেশে সরাসরি কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৬ লাখ ৫০ হাজার মেট্রিক টন ধান, মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে দেড় লাখ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করবে খাদ্য অধিদফতর। এর মধ্যে সুনামগঞ্জে ২৫ হাজার ৮৭০ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com