1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

করোনার টিকা সনদ মিলছে সুরক্ষা অ্যাপে

  • আপডেট সময় বুধবার, ২১ এপ্রিল, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
করোনাভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ নিয়েছেন, তারা টিকা সার্টিফিকেট বা সনদপত্র পাচ্ছেন। অনলাইন থেকেই তারা সার্টিফিকেট ডাউনলোড করে প্রিন্ট করতে পারছেন। তবে এখন যারা মেসেজ পাচ্ছেন, শুধু তারাই সনদপত্র ডাউনলোড করতে পারছেন। সেই অনুযায়ী অনেকে ডাউনলোড করাও শুরু করেছেন। সুরক্ষা অ্যাপ থেকে এটি পাওয়া যাচ্ছে।
রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. আলমগীর বলেন, করোনাভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ নিয়েছেন, তাদের সনদ দেয়া শুরু হয়েছে। দ্বিতীয় ডোজ নেয়ার পর যারা এসএমএস পাচ্ছেন তারা এখন ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য দিয়ে এটি ডাউনলোড করতে পারছেন। ক্রমান্বয়ে সবাইকে এসএমএস পাঠানো হবে।
দুই ডোজ টিকা নেয়া বিরোধী দলীয় নেতার সহকারী একান্ত সচিব মামুন হাসান বলেন, সনদের ব্যাপারে এসএমএস আসার পর আমি সহজেই তা ডাউনলোড করে মোবাইলেই রেখেছি। ওয়েবসাইটে গিয়ে টিকা সনদ সংগ্রহ অপশনে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিলেই সনদ পাওয়া যাচ্ছে।
এর আগে গত ১৪ এপ্রিল সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক এবং জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য সচিব শামসুল হক মৃধা জানিয়েছিলেন, করোনাভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ গ্রহণ করেছেন, তারা সপ্তাহখানেক পর থেকে স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে টিকার সনদ ডাউনলোড করে প্রিন্ট দিতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com