1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বীর মুক্তিযোদ্ধা ছালিক আহমেদ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

  • আপডেট সময় শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার ষোলঘর এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. ছালিক আহমদকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। শনিবার দুপুরে ষোলঘর জামে মসজিদ প্রাঙ্গণে তাঁকে জেলা প্রশাসকের পক্ষে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। এ সময়ে পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠানসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। রাষ্ট্রীয় সম্মান প্রদান শেষে বীর মুক্তিযোদ্ধা ছালিক আহমেদকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। এর আগে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মতিউর রহমান পীর, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো.সহিদুর রহমান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুল মজিদ, শফিকুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোল আলী, বীর মুক্তিযোদ্ধা তারা মিয়া, বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, বীর মুক্তিযোদ্ধা মদরিছ আলী প্রমুখ। জানাজায় ইমামতি করেন কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো.মফিজুর রহমান।
গত শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে করোনায় আক্রান্ত হয়ে সিলেটের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন ছালিক আহমদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ৫ কন্যাসন্তান, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মো. ছালিক আহমদ মৃত্যুর আগ পর্যন্ত অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে সুনামগঞ্জ রাইফেলস ক্লাবের সেক্রেটারির দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সুনামগঞ্জের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মুক্তি সংগ্রাম স্মৃতি ট্রাস্ট, সুনামগঞ্জের সেক্রেটারির দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছেন। এছাড়া তিনি ষোলঘর জামে মসজিদের মোতওয়াল্লী হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com