1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

কাব্যগ্রন্থ ‘স্বপ্ন শতদলে’র পাঠ উন্মোচন

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
কবি ও সাংবাদিক মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী সম্পাদিত যৌথ কাব্যগ্রন্থ শতদল-এর পাঠ উন্মোচন করা হয়েছে। শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রথম আলো বন্ধুসভা আয়োজিত বইমেলায় গ্রন্থটির পাঠ উন্মোচন করেন কবি এ কে শেরাম, কবি ও গল্পকার আয়েশা মুন্নী, কবি আবিদ ফায়সাল, কবি মামুন সুলতান, কবি মালেকুল হক প্রমুখ।
কাব্য সাহিত্য শতদলের সংকলনে এবং কবি সাদমান সজিবের সহযোগী স¤পাদনায় যৌথ কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে নাগরী। বইয়ের প্রচ্ছদ করেছেন আইয়ুব আলামিন। মোড়ক মূল্য ৪০০টাকা হলেও বইটি সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলায় নাগরী’র ৫১০-৫১১ নম্বর স্টলে পাওয়া যাবে মাত্র ৩০০ টাকায়। এছাড়া বইটি ২৫ ছাড়ে পাচ্ছেন রকমারি ডটকমেও।
উল্লেখ্য, ২০০ পৃষ্ঠার স্বপ্ন শতদল যৌথ কাব্যগ্রন্থটি দুই বাংলার নবীন-প্রবীণ ৩০ জন কবিদের বাছাইকৃত কবিতা নিয়ে সাজানো হয়েছে স্বপ্ন শতদল। যৌথ কাব্যগ্রন্থের অন্যতম কবিদের মধ্যে রয়েছেন, এবাদুল হক (ভারত), কাজী জহিরুল ইসলাম, শামীম আহমদ, আয়েশা মুন্নী, মামুন সুলতান, ভবতোষ দাস (ভারত), রাশিদা তিথি, তালুকদার লাভলী, ফাহমিদা ইয়াসমিন, শেখ মিলন মোহাম্মদ, নন্দিনী ঝুমা (ভারত), জয়ন্ত ব্যানার্জী (ভারত), মীর মো. মুনিরুজ্জামান, মোহাম্মদ আব্দুল হক সহ আরও অনেকে।
যৌথ কাব্যগ্রন্থটি পৃথক পৃথক গ্রন্থে বিন্যাস করে একটি সমৃদ্ধ কাব্যগ্রন্থ করার চেষ্টা করা হয়েছে। তাই পাঠ উন্মোচনের পর গ্রন্থটি পাঠক মহলে বেশ সমাদৃত হয়েছে। যথাসময়ে গ্রন্থটি বই মেলায় পৌঁছে দিতে পেরে কবি, প্রকাশক, শুভানুধ্যায়ী এবং সর্বস্তরের পাঠকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গ্রন্থের স¤পাদক মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com