1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৩:৪১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সুনামগঞ্জে কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি

  • আপডেট সময় রবিবার, ২১ মার্চ, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
সুনামগঞ্জে কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।
সাবেক কৃষিমন্ত্রী বলেন, যেখানে সুরঞ্জিত সেনগুপ্তের মতো নেতা ভোটে পাস করেছেন আর সেখানের মানুষ সাম্প্রদায়িক চেতনার দ্বারা আচ্ছান্ন হবে এটা অবিশ্বাস্য এবং এটা গভীর ষড়যন্ত্র। আজকে সুনামগঞ্জ কেন সবখানেই স্বাধীনতার বিপক্ষের শক্তি বা অপশক্তি ষড়যন্ত্র করার চেষ্টা করছে। প্রত্যেকের দায়িত্ব এই অপশক্তি বা সাম্প্রদায়িক চেতনাকে রুখে দাঁড়ানো।
শনিবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলরুমে ‘প্রায়ত রাষ্ট্রপতি আলহাজ মো. জিল্লুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন’ কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
জিল্লুর রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¯পাদক মাহবুব-উল-আলম হানিফ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক আহমদ হোসেন, পানি-স¤পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়রসহ সভাপতি আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, সাবেক সাধারণ স¤পাদক (বিএমএ) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মতিয়া চৌধুরী বলেন, আমাদের নেত্রী শান্তির ললিত বাণী নিয়ে দেশ গড়ার সংকল্প নিয়ে অন্নহীনকে অন্ন, স্বাস্থ্যসেবা ও জাগরণ এবং অগ্রযাত্রার দায়িত্ব নিয়ে দেশ শাসন করছেন। কিন্তু এরই ভেতরে আমরা দেখতে পাচ্ছি নাগিনীরা ফেলিতেছে বিষাক্ত নিঃশ্বাস। আজকে সুনামগঞ্জ কেন সবখানেই তারা ষড়যন্ত্র করার চেষ্টা করছে। এখানে গণতন্ত্রকামী, শান্তিকামী, প্রগতিকামী দেশের যারা কল্যাণকামী প্রত্যেকের দায়িত্ব হলো এই সাম্প্রদায়িক চেতনাকে রুখে দাঁড়ানো। পাকিস্তানি গোষ্ঠী বুঝেছিলো দেশ কোন দিকে যাচ্ছে। এরপরেই তারা দাঙ্গা শুরু করেছিলো। তখন স্বামীবাগের গোপীবাগে হামলা হয়। আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগোচ্ছে। এই সময়েই সেই পুরানো নাটকের পুনরাবৃত্তি করছেন তারা।
সুনামগঞ্জে কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, আমি একসময় ন্যাশনাল আওয়ামী পার্টি করতাম যেমন সত্য তেমনি প্রাদেশিক পরিষদে সুরঞ্জিত সেনগুপ্ত সত্তরে নির্বাচিত হয়েছিলো। সেখানে সাধারণ মানুষ পক্ষে না থাকলে সুরঞ্জিতের পাস করে আসা এত সহজ ছিলো না। নামটাই তো বুঝছেন সুরঞ্জিত সেনগুপ্ত। পাকিস্তান আমলে যখন দেশের ক্ষমতা গেলো সাম্প্রদায়িক শক্তির হাতে, আইয়ুব খান বা ইয়াহিয়া খান যার কথাই বলি না কেন সেখানে সুরঞ্জিত সেনগুপ্ত পাস করেছেন আর সেখানের মানুষ সাম্প্রদায়িক চেতনার দ্বারা আচ্ছন্ন হবে এটা অবিশ্বাস্য এবং এটা গভীর ষড়যন্ত্র।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com